Daily Sunshine

সিলেট থেকে জাতীয় পার্টি পুনর্গঠন প্রক্রিয়া শুরু হবে: বিদিশা

Share

সানশাইন ডেস্ক: সিলেট থেকে জাতীয় পার্টির পুনর্গঠন প্রক্রিয়া শুরু করার কথা জানিয়েছেন এইচ এম এরশাদের সাবেক স্ত্রী বিদিশা। শনিবার দুপুরে সিলেটে হযরত শাহজালালের মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
বিদিশা বলেন, “জাতীয় পার্টিতে এখন এক চরম বিশৃঙ্খল অবস্থা বিরাজ করছে। দলের চেয়ারম্যান কর্মীবান্ধব না। তাই সমন্বয়হীনতার কারণে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে আমাদের আতিকুর রহমান জয়লাভ করতে পারেননি। ওয়ার্ড কমিটি থেকে শুরু করে জেলা, উপজেলা কোথাও কমিটি নেই। আমি নতুন করে তা পুনর্গঠন করার কাজ শুরু করেছি।”
তিনি বলেন, “জাতীয় পার্টির মরহুম চেয়ারম্যান এরশাদ তার সব বড় কর্মকাণ্ড সিলেটে মাজার জিয়ারত করে শুরু করতেন। আমিও সিলেট এসেছি দোয়া নিতে। এরশাদ সিলেটকে তার দ্বিতীয় বাড়ি মনে করতেন। আমি সিলেট এসে যে রিসিপশন পেয়েছি, আমিও মনে করি সিলেটকে আমার দ্বিতীয় বাড়ি বলার জায়গা পেয়েছি।”
জাতীয় পার্টিতে কোন দিশা খুঁজছেন বিদিশা? নতুন করে রাজনীতিতে নিজেকে সম্পৃক্ত করা ও জাতীয় পার্টি পুনর্গঠনে কাজ করা বিষয়ে বিদিশা বলেন, “জাতীয় পার্টিকে বাঁচাতেই এ পদক্ষেপ। এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে জাতীয় পার্টিতে পুনর্গঠন ও এরশাদপুত্র এরিকের ঘোষণামতে দলের কো-চেয়ারম্যান হিসেবে আমি কাজ করছি। এটা কোনো ব্র্যাকেটবন্দি জাতীয় পার্টি নয়। এটি এরশাদের মূল জাতীয় পার্টি।”
বিদিশা বলেন, “দলের নেতা-কর্মীরা আমার সঙ্গে আছেন। তবে অনেকেই প্রকাশ্যে আসছেন না। তাদের নামও বলব না। কারণ নাম বললে বর্তমান চেয়ারম্যান তাদের বহিষ্কার করে ফেলবেন।” বিদিশার সঙ্গে এরশাদ সরকারের প্রতিমন্ত্রী নাজিম উদ্দিন আল আজাদ, নীলফামারী-২ আসনের সাবেক সংসদ সদস্য জাফর ইকবাল সিদ্দিকী ছিলেন।
সেনাপ্রধান থেকে ক্ষমতা দখল করে এরশাদ যে জাতীয় পার্টি গড়েছিলেন, তা তিন যুগে তিন বার ভেঙেছে। তবে এরশাদ নেতৃত্বাধীন অংশ বরাবরই শক্তিশালী থেকেছে। ক্ষমতাচ্যুত এরশাদকে ২০০০ সালে বিয়ে করেন কবি আবু বকর সিদ্দিকের মেয়ে বিদিশা সিদ্দিক। সন্তান শাহতা জারাব এরিকের জন্মের পর সেই সংসার টুটে যায় ২০০৫ সালেই।
তখন এরশাদের দেওয়া চুরির মামলায় জেলেও যেতে হয়েছিল বিদিশাকে। আইনি লড়াই চালিয়ে এরিককে নিজের কাছে রাখেন এরশাদ। দুই বছর আগে এরশাদের মৃত্যুর পর তার বাড়ি বারিধারার প্রেসিডেন্ট পার্কে উঠে পড়েন বিদিশা। তার ছেলে এরিককে ‘চরম অবহেলা করে তার স্বাস্থ্যের অবনতি ঘটানো হয়েছে’ বলেও তিনি অভিযোগ করেন।
মাস দুয়েক আগে এরশাদের মৃত্যুবার্ষিকীর দিনে এরিক জাতীয় পার্টির ‘নতুন কমিটি’ ঘোষণা করেন; যদিও তাকে রাজনীতি থেকে দূরেই রেখেছিলেন এরশাদ, আর দলেও তার কোনো পদ নেই। এরিক তার সৎ মা সংসদে বিরোধীদলীয় নেতা ও দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদকে ‘নতুন কমিটি’র চেয়ারপার্সন ঘোষণা করেন। মা বিদিশার সঙ্গে রওশনের ছেলে রাহগীর আল মাহি সাদকে (সাদ এরশাদ) কো-চেয়ারম্যান ঘোষণা করেন তিনি। দলের ভারপ্রাপ্ত মহাসচিব হিসেবে ঘোষণা করা হয় এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদের নাম।

সেপ্টেম্বর ১২
০৫:০০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ