Daily Sunshine

কমেছে সংক্রমণ ও মৃত্যুহার রাজশাহীতে ১০ দিনে ঝরল ৭০ প্রাণ

Share

স্টাফ রিপোর্টার : সংক্রমণ ও মৃত্যুহার কমে আসলেও রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের চলতি মাসের ১০ দিনে প্রাণ ঝরলো ৭০ জনের। করোনায় সর্বশেষ গত ২৪ ঘণ্টায় আরও আট জন মারা গেছেন। এদের মধ্যে করোনায় একজন, করোনার উপসর্গ নিয়ে পাঁচ জন এবং করোনা নেগেটিভ হয়েও পরবর্তী জটিলতায় দুই জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টার মধ্যে তারা মারা যান। এ নিয়ে সেপ্টেম্বরের ১০ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৭০ জন রোগী মারা গেছেন।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে একজন মারা গেছেন। তিনি রাজশাহীর বাসিন্দা। আর করোনার উপসর্গ নিয়ে রাজশাহীর তিন জন, নওগাঁ ও পাবনার একজন মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় নওগাঁ ও কুষ্টিয়ার একজন করে রোগীর মৃত্যু হয়েছে।
তিনি আরও জানান, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৮৬ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৫৯ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ১৫৩। বর্তমানে রাজশাহীর ৭৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ২১ জন, নাটোরের ১৫ জন, নওগাঁর ১৬ জন, পাবনার ১৫ জন, কুষ্টিয়ার আট জন, চুয়াডাঙ্গার চার জন, জয়পুরহাট ও মেহেরপুরের একজন করে রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৫২ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৭৪ জন। এছাড়া চিকিৎসাধীন ৩৩ জনের করোনা শনাক্ত হয়নি। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৮ জন। একই দিনে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন।
এর আগে বৃহস্পতিবার রামেক হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৩৩ জনের। একই দিনে রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৪৫৯ জনের। এদের মধ্যে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ১০ দশমিক ৮৩ শতাংশ, জয়পুরহাটের ৪ দশমিক ৮২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ৪ দশমিক ৭৬ শতাংশ নমুনায় করোনা ধরা পড়েছে।
তিনি আরও জানান, সেপ্টেম্বরের ১০ দিনে রামেক হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ৭০ জন। এর মধ্যে করোনায় ২৩ জন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে ৩৮ জন এবং করোনা নেগেটিভ সত্ত্বেও অন্যান্য শারীরিক জটিলতায় সাত জনের মৃত্যু হয়। এর আগে, আগস্টে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ৩৭৪ জন মারা যান।

সেপ্টেম্বর ১১
০৫:৪৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]