Daily Sunshine

‘কমিটমেন্ট রাখতে’ নেপালের লিগে তামিম

Share

স্পোর্টস ডেস্ক: নেপালের লিগ খেলার প্রস্তাবটি যখন এসেছিল, তামিম ইকবাল একরকম লুফে নিতেই চেয়েছিলেন। বিশ্বকাপের আগে ম্যাচ অনুশীলনের দারুণ সুযোগ বলে কথা! পরে বদলে গেছে তার বিশ্বকাপ ভাবনা। তবে ওই দলকে দেওয়া কথা তিনি রাখতে যাচ্ছেন। নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে যাচ্ছেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান।
ফ্র্যাঞ্চাইজি এই আসরে খেলার জন্য বিসিবির অনাপত্তিপত্র পেয়েছেন তামিম। সব ঠিক থাকলে আগামী ২৩ সেপ্টেম্বর রাতে তিনি রওনা হবে নেপালের উদ্দেশে। হাঁটুর চোট কাটিয়ে মাঠে ফেরার লড়াইয়ে এখন পুনর্বাসন চলছে তামিমের। ফিটনেস নিয়ে কাজ চলছে, টুকটাক ব্যাটিংও শুরু করেছেন। তিনি বললেন, নেপালের এই লিগে নিজের অবস্থা পরখ করার সুযোগ নিতে চান তিনি। “এই টুর্নামেন্ট আমার কাছে আসলে ছিল বিশ্বকাপ প্রস্তুতি। বিসিবির মেডিকেল বিভাগের সঙ্গে কথা বলে আগে থেকেই সেভাবে ঠিক করে নিয়েছিলাম। ভেবেছিলাম, এতদিন মাঠের বাইরে থাকার পর বিশ্বকাপের আগে এখানে কিছু ম্যাচ খেলতে পারলে ভালো প্রস্তুতি হবে।”
“এখন যেহেতু বিশ্বকাপ খেলা হচ্ছে না, আমি যাচ্ছি মূলত কমিটমেন্ট রাখতে। ওদেরকে কথা দিয়েছিলাম, খুব আশা নিয়ে তারা অপেক্ষা করছে। আমাদের মেডিকেল বিভাগের সঙ্গেও কথা বলেছি। আমার পায়ের অবস্থা বোঝার একটা ভালো সুযোগ হবে এই লিগে।” এভারেস্ট প্রিমিয়ার লিগে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স দলে খেলবেন তামিম। টুর্নামেন্ট চলবে ২৫ সেপ্টেম্বর থেকে ৯ অক্টোবর। তিনি পৌঁছবেন শুরুর আগের দিন। প্রস্তুতির সবটুকু তাই দেশ থেকেই নিয়ে যাবেন। বাংলাদেশ-নিউ জিল্যান্ড সিরিজ শেষে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলন করবেন বলে জানালেন তিনি।
এভারেস্ট প্রিমিয়ার লিগের এটি চতুর্থ আসর। এই আসর হওয়ার কথা ছিল ২০১৯ সালে। তিন দফায় পিছিয়ে তা হতে যাচ্ছে এবার। বিদেশি ক্রিকেটারদের মধ্যে তামিম ছাড়া ক্রিস গেইল, হাশিম আমলা, উপুল থারাঙ্গা, কেভিন ও’ব্রায়েন, মোহাম্মদ শাহজাদ, ডোয়াইন স্মিথদের খেলার কথা রয়েছে এবারের আসরে।

সেপ্টেম্বর ১১
০৫:৩৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]