Daily Sunshine

৬ বলে ৬ ছক্কা হাঁকালেন যুক্তরাষ্ট্রের ক্রিকেটার

Share

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ৬ বলে ৬ ছক্কা হাঁকালেন যুক্তরাষ্ট্রের ক্রিকেটার জাসকরণ মালহোত্রা। এ ছাড়া যুক্তরাষ্ট্রের প্রথম ক্রিকেটার হিসেবে গড়েন সেঞ্চুরির রেকর্ড। যা সোনালী অক্ষরে লেখা থাকবে যুক্তরাষ্ট্র ক্রিকেটের ইতিহাসের পাতায়।
বৃহস্পতিবার পাপুয়া নিউগিনির বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে ৬ বলে ছয় ছক্কার রেকর্ডের সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রথম ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি হাঁকান মালহোত্রা। তার আগে ২০১৯ সালে যুক্তরাষ্ট্রের অ্যারন জোনস আরব আমিরাতের বিপক্ষে ৯৫ রান করেছিলেন; কিন্তু অল্পের জন্য সেঞ্চুরি হাঁকাতে পারেননি। ৩১ বছর বয়সী মালহোত্রার জন্ম ভারতের চণ্ডিগড়ে। জাতীয় দলে খেলার আশায় পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। পাপুয়া নিউগিনির বিপক্ষে তিনি ব্যাট করতে আসেন দশম ওভারে; আর সাজঘরে ফেরেন ১৭৩ রান করে অপরাজিত ব্যাটসম্যান হিসেবে।
গাউদি টোকার করা ইনিংসের শেষ ওভারে ৬ ছক্কা হাঁকান তিনি। ১২৪ বলে ১৬টি ছক্কা ও ৪টি চারে ১৭৩ রান করে অপরাজিত থাকেন। ওয়ানডেতে তার থেকে বেশি ছক্কা হাঁকানো একমাত্র ক্রিকেটার হলেন ইয়ন মরগ্যান। তিনি আফগানিস্তানের বিপক্ষে ২০১৯ বিশ্বকাপে ১৭টি ছক্কা মেরেছিলেন। মালহোত্রার প্রথম সেঞ্চুরিতে ৯ উইকেট হারিয়ে ২৭১ রান করে যুক্তরাষ্ট্র।
এর আগে হার্শেল গিবস ওয়ানডেতে প্রথম ক্রিকেটার হিসেবে ৬ বলে ৬ ছক্কা হাঁকিয়েছিলেন। আর যে কোনো ফরম্যাটে চতুর্থ ক্রিকেটার হিসেবে ছয় বলেই ছক্কা হাঁকালেন মালহোত্রা। এ ছাড়া টি-টোয়েন্টিতে ৬ বলে ছয় ছক্কা আছে যুবরাজ সিং ও কায়রন পোলার্ডের।

সেপ্টেম্বর ১১
০৫:৩৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]