Daily Sunshine

রামেকে পাখি হত্যার প্রতিবাদে মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতাল চত্ত্বরের গাছন কাটতে গিয়ে পাখি নিধনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন প্রগতিশীল ছাত্র-শিক্ষক ও শিল্পী সাহিত্যিকরা।
বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে ঘণ্টাব্যাপী মেডিক্যাল কলেজের সামনে এ কর্মসূচি পালন করে প্রগতিশীল ছাত্র শিক্ষক ও শিল্পী সাহিত্যিক ফোরাম। এতে কন্ঠস্বরের সভাপতি নাদিম সিনার সঞ্চালনায় সভাপতিত্ব করেন, ছড়াকার বীর মুক্তিযোদ্ধা আলী আসলান তপু। এসময় বক্তারা বলেন, পরিবেশের ক্ষতি করে এই ক্রংক্রিটের উন্নয়ন চাইনা।
মানববন্ধনে অন্যান্যদের মধ্যে অংশ নিয়ে বক্তব্য দেন, রাজশাহী পরিবেশ আন্দোলনের সহ-সভাপতি হোসেন আলী পেয়ারা, রাকসুর সাবেক ভিপি রাগীব আহসান মুন্না, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, বাসদ রাজশাহী জেলা সমন্বয়ক আলফাজ হোসেন যুবরাজ, পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস রাজশাহী জেলার সমন্নয়ক আব্দুর রহিম, সাংস্কৃতিক কর্মী আবু তালেব মোল্লা, নূরই হাফিজা খানম প্রমুখ।
প্রসঙ্গত, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্ত্বরের একটি গাছ কাটতে গিয়ে সম্প্রতি মারা পড়ে শতাধিক শামুকখোল ছানা। পাখির প্রতি এমন নিষ্ঠুরতায় অবাক রাাজশাহীর পরিবেশবাদীরা। তারা বলছেন, গাছে আশ্রয় নেয়া পাখিদের বিতাড়ন করতে এমন নিষ্ঠুরতায় ব্যাথিত তারা।

সেপ্টেম্বর ১০
০৬:০৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]