Daily Sunshine

বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি চূড়ান্ত

Share

স্পোর্টস ডেস্ক: আইসিসির ভবিষ্যৎ সফরসূচিতে থাকা বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের সূচি চূড়ান্ত হলো। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী মার্চে দেশটিতে যাবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ দিয়ে আগামী ১৮ মার্চ শুরু হবে দুই দলের লড়াই। পরের দুই ওয়ানডে ২০ ও ২৩ মার্চ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ এই সিরিজ।
৩০ মার্চ শুরু প্রথম টেস্ট, ৭ এপ্রিল থেকে দ্বিতীয় টেস্ট। কোনো ম্যাচেরই ভেন্যু চূড়ান্ত হয়নি এখনও। বাংলাদেশ সিরিজসহ আগামী গ্রীষ্মে নিজেদের মাঠের সিরিজগুলোর সূচি বৃহস্পতিবার প্রকাশ করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে ২৬ নভেম্বর শুরু তাদের এবারের গ্রীষ্ম। এই সিরিজটিও আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ।
এরপর ভারতের বিপক্ষে তারা খেলবে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি। ২৬ জানুয়ারি এই সিরিজ শেষে তারা যাবে নিউ জিল্যান্ড সফরে। সেখান থেকে ফিরে আবার দেশের মাঠে লড়বে বাংলাদেশের বিপক্ষে। বাংলাদেশ সবশেষ দক্ষিণ আফ্রিকায় সফর করেছে ২০১৭ সালে। সেবার এবং আগের সব সফর মিলিয়ে, কখনোই সেখানে কোনো ম্যাচ জয়ের স্বাদ এখনও পায়নি বাংলাদেশ। তিন সংস্করণ মিলিয়ে ১৯ ম্যাচের সবগুলোয় জুটেছে হার।

সেপ্টেম্বর ১০
০৫:৫৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]