Daily Sunshine

পবায় ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল মেলা ও পুরস্কার বিতরণ

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবায় ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল মেলা উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে পবা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. জুলফিকার মো. আখতার হোসেন।
ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় উপজেলা প্রাণিসম্পদক কর্মকর্তা ডা. মনিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পবা উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার, অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অন্তিম কুমার। স্বাগত বক্তব্য রাখেন ডা. খোন্দকার সাগর আহমেদ।
প্রধান অতিথি বলেন, ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল পালনে খামারিরা লাভবান হবেন। একটি ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল বছরে দুইবার বাচ্চা দু’টি করে বাচ্চা দিয়ে থাকে। তাহলে বছরে ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল ৪টি বাচ্চা দিয়ে থাকে। এতে অল্প সময়ের মধ্যে খামারিরা আর্থিকভাবে লাভবান হন।
অনুষ্ঠানে ১০ জন সিজিএফ ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগী খামারি ও দুইজন বাককিপার (পাঠা পালন)কারি উপস্থিত ছিলেন। এদের মধ্যে একজন ছাগী খামারি ও একজন বাককিপারকে পুরস্কার হিসেবে ১৬ ইঞ্চি রঙ্গিন এলইডি টিভি প্রদান করা হয়।

সেপ্টেম্বর ১০
০৫:৫৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]