Daily Sunshine

ভাঙা কালভার্টে দূর্ভোগ

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর মান্দার নীলকুঠি থেকে কাঞ্চন বাজার পর্যন্ত সড়কের একটি কালভার্ট ভেঙে মরনফাঁদে পরিনত হয়েছে। প্রায় দুই বছর আগের ভাঙা কালভার্টটি সংস্কারের অভাবে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দূর্ঘটনা। ফলে আশপাশের কয়েকটি গ্রামের মানুষ যাতায়াতে চরম ভোগান্তি পোহাচ্ছে।
জানা যায়, নওগাঁ-রাজশাহী মহাসড়কের নীলকুঠি থেকে মিরপুর এলাকার উপর দিয়ে যাওয়া পাকা সড়কের রিফিউজিপাড়া নামক স্থানে একটি কালর্ভাট ভেঙে বিপদজনক গর্তে পরিনত হয়েছে। প্রায় বেশ কয়েক ফুট জায়গা জুড়ে রড বেড়িয়ে গেছে। স্থানীয়রা বলছেন, রাতের আঁধারে সামান্যতম অসাবধান হলেই ঘটে যেতে পারে প্রাণনাশের মতো বড় ধরনের দুর্ঘটনা। উপজেলার গনেশপুর ইউনিয়ন পরিষদে যাওয়ারও রাস্তা এটি। প্রতিদিনই অসংখ্য সেবা গ্রহিতা এ রাস্তা দিয়েই ইউনিয়ন পরিষদে গিয়ে থাকে। স্থানীয়রা জানান, দীর্ঘ দুই বছর আগে কালভার্টের ছাদের অংশ ভেঙে বড় গতের্র সৃষ্টি হওয়ায় গর্তটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ফলে ভাঙা কালভার্টের উপর দিয়ে প্রতিদিন ঝুঁকিপূর্ণ চলাচল করছে এলাকাবাসী। যে কোন সময় গর্তে হতাহতের আশষ্কা রয়েছে। তাই দ্রুত সমস্যা সমাধান ও কালভার্টটি সংস্কার বা পুনঃনির্মাণে জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের নিকট দাবি জানান তারা।
গনেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হানিফ উদ্দিন মন্ডল বলেন, গনেশপুর ইউনিয়ন পরিষদে যাতায়াতের অন্যতম প্রধান রাস্তার এই কালভার্টটি ভেঙে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে সাধারণ মানুষ চরমভাবে বিপাকে পড়েছে। এ কাজের টেন্ডার হয়ে গেছে অথচ ঠিকাদার কেন কাজটি করছেন না তা আমার জানা নেই। উপজেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোরশেদুল হাসান জানান, ভাঙা কালভার্ট মেরামতের টেন্ডারসহ অফিসিয়ালি সকল কাজ শেষ হয়েছে। দ্রুত সময়ের মধ্যে কাজটি করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

সেপ্টেম্বর ০৯
০৫:৪৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]