Daily Sunshine

কিরগিজস্তানে ‘শেষ ভালোর’ অপেক্ষায় বাংলাদেশ

Share

স্পোর্টস ডেস্ক: মূল লক্ষ্য সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি। ম্যাচের ফল তাই মূখ্য নয় তেমন একটা। কিন্তু যেকোনো হারই যে হতাশার। তাই ফিলিস্তিন ও কিরগিজস্তানের বিপক্ষে হারের পর ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলাদেশ। ‘শেষ ভালো’ দিয়ে শেষ করতে চায় কিরগিজস্তানের ত্রিদেশীয় আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট।
দোলন ওমরজাকোভ স্টেডিয়ামে বৃহস্পতিবার কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়। ফিলিস্তিনের বিপক্ষে ২-০ ব্যবধানে হার দিয়ে এই টুর্নামেন্ট শুরু করা বাংলাদেশ পরের ম্যাচে স্বাগতিক কিরগিজস্তানের কাছে হেরে যায় ৪-১ গোলে।
স্ট্রাইকার সুমন রেজাও মানছেন ফিলিস্তিন ও কিরগিজস্তানের বিপক্ষে তাদের ফল ভালো হয়নি। এ কারণে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মাধ্যমে পাঠানো ভিডিও বার্তায় শেষ ম্যাচে ভালো ফলের আশাবাদ জানিয়েছেন তিনি। “সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতির জন্য আমরা কিরগিজস্তানে অবস্থান করছি। ৮-১০টা ট্রেনিং সেশন পার করেছি এবং এরই মধ্যে দুটি ম্যাচ খেলে ফেলেছি। ম্যাচগুলোর রেজাল্ট ভালো হয়নি; কিন্তু সাফের প্রস্তুতির জন্য কোচ সবাইকে খেলিয়েছেন।”
“সামনের ম্যাচে বলের উপর কিভাবে নিয়ন্ত্রণ রাখা যায়, তা নিয়ে কাজ হয়েছে। গত ম্যাচ যারা খেলেছে, তাদের রিকভারি হয়েছে। সব মিলিয়ে আমরা আশা করি, পরের ম্যাচটা অনেক ভালো হবে। ভালো সময়ে, খারাপ সময়ে দর্শকরা আমাদের যেভাবে সমর্থন করেছেন, এজন্য তাদের ধন্যবাদ। অবশ্যই আমরা শেষ ম্যাচে তাদের জন্য ভালো কিছু আনার জন্য চেষ্টা করব। এবং সাফের জন্য ভালো প্রস্তুতি নিয়ে এই মিশন শেষ করব।”
বিশ্বনাথ ঘোষ জানালেন গত দুই ম্যাচের ভুল-ত্রুটি নিয়ে কাজ করার কথা। সেগুলো শুধরে নিয়ে সাফে ভালো করার প্রতিশ্রুতিও দিলেন এই ডিফেন্ডার। “গত দুই ম্যাচে আমরা সেরাটা দিয়ে খেলার সর্বোচ্চ চেষ্টা করেছি। দুটি ম্যাচই আমরা হেরেছি। আমরা চেষ্টা করছি দ্রুত ঘুরে দাঁড়ানোর। আগামীকাল আমাদের আরেকটা ম্যাচ আছে, আমরা এই খেলাটা যেন ভালোভাবে শেষ করে দেশে ফিরতে পারি এবং সাফের শেষ প্রস্তুতি ভালোভাবে নিতে পারি, সে চেষ্টা করব।”
“আমাদের যে ভুল-ত্রুটিগুলো হচ্ছে, কোচ সেগুলো ধরিয়ে দিচ্ছেন। সেগুলো শুধরে নিয়ে আমরা যেন সাফে যেতে পারি। সবাই দোয়া করবেন, এখান থেকে ভালো প্রস্তুতি নিয়ে যেন আমরা মালদ্বীপে যেতে পারি এবং সাফে ভালো কিছু করতে পারি।” ফিলিস্তিন ম্যাচ হারের পর কোচ জেমি ডে বলেছিলেন খেলা নিয়ে সন্তুষ্টির কথা। কিরগিজস্তানের বিপক্ষে বড় ব্যবধানে হারের পর অবশ্য কিছুটা হতাশ তিনি।
“আমরা আশাহত। আমি আশা করিনি, কিরগিজস্তানের বিপক্ষে ম্যাচটি আসলে ৪-১ এর ব্যবধানে শেষ হবে। আমরা গত ম্যাচে ফিলিস্তিনের বিপক্ষে যেভাবে খেলেছিলাম, তার চেয়ে ভালো একটা সূচনা হয়েছিল। আমরা ভালোই করছিলাম। কিরগিজস্তান সেট পিস থেকে গোল দেওয়ার পর আমাদের পরিবেশ-পরিস্থিতি সব বদলে যায়; যদিও এটা হতাশাজনক ছিল।”
আগামী অক্টোবরের সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ সামনে রেখে এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে বাংলাদেশ। কিরগিজস্তান থেকে ভালো অভিজ্ঞতা ও শিক্ষা নিয়ে সাফ শুরু করা যাবে বলেও মনে করেন জেমি। “দেখুন আমরা আগে থেকেই জানতাম দুটি দল (ফিলিস্তিন ও কিরগিজস্তান) অনেক শক্তিশালী, কিন্তু আমাদের খেলোয়াড়রাও খুব ভালো ডিফেন্ডিং করেছে। এখান থেকে আমরা অনেক অভিজ্ঞতা ও শিক্ষা নিয়ে যাচ্ছি।”

সেপ্টেম্বর ০৯
০৫:৪৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]