Daily Sunshine

রাজশাহীতে কারিতাসের অনলাইনে আন্ত:স্কুল সাংস্কৃতিক প্রতিযোগিতা

Share

প্রেস বিজ্ঞপ্তি: বিশ্বব্যাপি চলছে কোভিড-১৯ এর তান্ডব। এই তান্ডবে বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে বন্ধ। এই কারণে স্কুল ভিত্তিক প্রায় সব কর্মসূচী ও অনুষ্ঠান চলছে অনলাইনে। এই অনলাইনে ভার্চুয়ালী প্রতিযোগিতামূলক প্রোগাম করেছে কারিতাস বাংলাদেশ রাজশাহী অঞ্চল। মঙ্গলবার কারিতাস বাংলাদেশ রাজশাহী আঞ্চলিক কার্যালয়ে কারিতাস কর্তৃক আয়োজিত অনলাইনভিত্তিক আন্ত:প্রাথমিক বিদ্যালয় বিজ্ঞানমেলা এবং সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার মূল্যায়ন কার্যক্রম ভিডিও ফুটেজের মাধ্যমে অনুষ্ঠিত হয়।
প্রতিযোগিতায় ভার্চুয়ালী প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন রাজশাহী কাথলিক ধর্মপ্রদেশের বিশপ জের্ভাস রোজারিও এসটিডি, ডিডি। এছাড়া ভিডিওর মাধ্যমে বক্তব্য প্রদান করেন রাজশাহী ধর্মপ্রদেশীয় শিক্ষা কমিশনের সেক্রেটারি, ফাদার দিলীপ এস.কস্তা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এবং শুভেচ্ছা বক্তব্য দেন কারিতাস রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক সুক্লেশ জর্জ কস্তা।
প্রতিযোগিতায় পাবনা, নাটোর ও রাজশাহী জেলার মিশন পরিচালিত ১০টি প্রাথমিক বিদ্যালয় হতে ৯৩ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ক-বিভাগে বিজ্ঞান মেলার ৩ ধরনের বিষয় যেমন, আমাদের কৃষি, আমাদের জীবনে প্রযুক্তি ও কুটির শিল্প প্রজেক্ট। খ-বিভাগ হতে ৪ ধরনের বিষয় যেমন কবিতা/ছড়া আবৃত্তি, কবিতা আবৃত্তি, একক রিডিং বাংলা ও একক রিডিং ইংরেজি প্রতিযোগিতা। এছাড়াও গ-বিভাগের বিষয় যেমন একক অভিনয়, একক সংগীত প্রতিযোগিতা ও দলীয় নৃত্য প্রতিযোগিতা বিষয়ে শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।
মূল্যায়ন কার্যক্রম শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট স্কুলে স্কুলে পৌঁছে দেয়া হবে। উল্লেখ্য অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে কারিতাসের এফওয়াইটিপি প্রকল্প ও ধর্মপ্রদেশীয় শিক্ষা কমিশন, রাজশাহী ধর্মপ্রদেশ। কর্মসূচির সমন্বয়কের দায়িত্ব পালন করেন অসীম ক্রুশ, কারিতাস রাজশাহী অঞ্চল।

সেপ্টেম্বর ০৮
০৬:০৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]