Daily Sunshine

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ স্থগিত

Share

স্পোর্টস ডেস্ক: এমিলিয়ানো মার্তিনেজ, ক্রিস্টিয়ান রোমেরো আর জোভান্নি লো সেলসো ব্রাজিলের কোয়ারেন্টিন নিয়ম না মেনে দেশটায় খেলতে এসেছেন, এই দায়ে আজ খেলতে পারবেন না, এমনটা শোনা গেলেও শেষমেশ তাদের নিয়েই দল সাজিয়েছিলেন কোচ লিওনেল স্কালোনি। ম্যাচ শুরুও হয়ে গিয়েছিল ব্রাজিলের সাও পাওলোতে।
সাত মিনিট যেতে না যেতেই ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য তত্ত্বাবধান এজেন্সির একাধিক কর্তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সদস্যদের নিয়ে হানা দেন মাঠে। হুট করে মাঠে ঢুকে পড়েন মার্তিনেজ, রোমেরো ও লো সেলসোকে আটক করার জন্য। এ সময় খেলোয়াড় ও স্বাস্থ্য সংস্থার কর্তাদের মধ্যে হাতাহাতিও হয়েছে। এই অভূতপূর্ব কাণ্ডের জন্য ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ স্থগিত ঘোষণা করা হয়েছে। আনুষ্ঠানিকভাবে ম্যাচ স্থগিতের সংবাদ দিয়েছে আর্জেন্টিনার ফুটবল সংস্থা।
এর আগে ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য তত্ত্বাবধান এজেন্সি ‘আনভিসা’র বরাত দিয়ে সাংবাদিক স্যাম স্ট্রিট জানিয়েছিলেন, ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ শুরুর মাত্র দুই ঘন্টা আগে চারজন আর্জেন্টাইন খেলোয়াড়কে দেশ ছাড়ার আদেশ দিয়েছে ব্রাজিল।
ওদিকে আর্জেন্টিনাভিত্তিক সংবাদমাধ্যম টিএনটি স্পোর্ত ও টিওয়াইসি স্পোর্তের গাস্তন এদুল জানিয়েছিলেন, ম্যাচ খেলতে পারবেন এই চারজন। টিওয়াইসি স্পোর্ত জানিয়েছিলেন, দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল আর্জেন্টিনার ফুটবল সংস্থাকে আশ্বস্ত করেছে, চার তারকা ঠিক সময়ে স্টেডিয়ামের উদ্দেশ্যে রওয়ানা হবেন বাকি সতীর্থদের সঙ্গেই। খেলবেন ব্রাজিলের বিপক্ষে।
টিওয়াসি ও টিএনটি স্পোর্তের খবরই সত্যি হয়েছিল। মাঠে নেমেছিলেন মার্তিনেজ, রোমেরো ও লো সেলসো। সাত মিলিটের খেলা হয়েও গিয়েছিল। এরপরেই মাঠে হানা দেন ব্রাজিলের স্বাস্থ্য তত্ত্বাবধান এজেন্সির কর্তারা। সঙ্গে আসেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্যও। আর্জেন্টিনার খেলোয়াড়দের সঙ্গে তাদের হাতাহাতিও হয়। ওদিকে লিওনেল মেসিকে দেখা যায় ব্রাজিল কোচ তিতে, অধিনায়ক নেইমার ও আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির সঙ্গে আলোচনা করতে।
কিছুক্ষণ পর মাঠ ছেড়ে ড্রেসিংরুমে চলে যান আর্জেন্টিনার খেলোয়াড়েরা। ব্রাজিলের খেলোয়াড়েরা কিছু বুঝতে না পেরে মাঠেই ঘোরাঘুরি করতে থাকেন। ড্রেসিংরুমে ব্রাজিলের রাইটব্যাক দানি আলভেসের সঙ্গে কথাবার্তা বলতে দেখা যায় মেসিকে। রেডিও কন্তিনেন্তালকে দেওয়া সাক্ষাৎকারে মেসি নিজের অসন্তোষের কথাও জানিয়েছেন বেশ ভালোভাবে, ‘আমরা ব্রাজিলে তিন দিন ধরে অবস্থান করছি। ওরা তাহলে ম্যাচ শুরু হওয়া পর্যন্ত অপেক্ষা করল কেন?’

সেপ্টেম্বর ০৭
০৫:৫৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]