Daily Sunshine

পাকিস্তান কোচ মিসবাহ- ওয়াকারের হঠাৎ পদত্যাগ

Share

স্পোর্টস ডেস্ক: সোমবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্বকাপ দল দেওয়ার কিছুক্ষণ পরেই জানা গেল পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের হেড কোচ মিসবাহ উল হক ও পেস বোলিং কোচ ওয়াকার ইউনিস পদত্যাগ করেছেন। পিসিবি এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।
বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় মাসের মতো, এর মধ্যে দেশটির দুই কোচের পদত্যাগের বিষয়টি বেশ বিস্ময়কর। বোর্ডের সঙ্গে এখনো এক বছরের চুক্তির মেয়াদ বাকি আছে মিসবাহ ও ওয়াকারের। ২০১৯ সালে একসঙ্গেই পাকিস্তান দলের দায়িত্ব নেন মিসবাহ ও ওয়াকার। তাদের দুজনের পদত্যাগে বিশ্বকাপের আগ মুহূর্তে বেশ বিপাকে পড়েছে পিসিবি। যদিও আসন্ন নিউজিল্যান্ড সিরিজের জন্য মিসবাহ-ওয়াকারের জায়গায় অন্তর্র্বতীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে পাকিস্তানের সাবেক দুই ক্রিকেটার সাকলায়েন মুশতাক ও আব্দুল রাজ্জাককে।
মিসবাহ জানিয়েছেন, পারিবারিক কারণে সরে দাঁড়িয়েছেন তিনি। মিসবাহ বলেন, ‘দীর্ঘ সময় জৈব সুরক্ষা বলয়ে থাকায় আমি আমার পরিবারের সঙ্গে সময় কাটাতে পারছি না। এই বিষয়টি বিবেচনা করে আমি আমার দায়িত্ব থেকে সরে দাঁড়ালাম।’ ওয়াকারের দাবি, মিসবাহ সরে দাঁড়ানোর কারণেই তিনি পদত্যাগ করেছেন। ওয়াকার বলছিলেন, ‘মিসবাহ আমাকে তার সিদ্ধান্ত ও ভবিষ্যৎ পরিকল্পনা জানানোর পর আমার জন্য পদত্যাগের সিদ্ধান্ত কঠিন ছিল না। আমরা একইসাথে কাজ নিয়েছিলাম, জুটি হয়ে কাজ করেছি এবং একইসাথে পদ থেকে অব্যাহতি নিচ্ছি।’ পাকিস্তান দলে কোন্দল নিয়ে সাম্প্রতিক সময়ে অনেক আলোচিত ছিলেন দেশটির এই সাবেক দুই ক্রিকেটার।

সেপ্টেম্বর ০৭
০৫:৫৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]