Daily Sunshine

নর্থ বেঙ্গল সুগার মিলে শ্রমিকদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Share

লালপুর প্রতিনিধি: নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলের চুক্তিভিত্তিক শ্রমিক-কর্মচারীদের বাদ দিয়ে ওই পদে দেশের বন্ধ হয়ে যাওয়া চিনিকলের শ্রমিক ও কর্মচারীদের পদায়ন করার প্রতিবাদে সোমবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শ্রমিক-কর্মচারীরা।
দেশের বন্ধ হয়ে যাওয়া চিনিকলের ৬১ জন শ্রমিককে রবিবার নর্থ বেঙ্গল সুগার মিলের বিভিন্ন পদে বদলি আদেশ প্রদান করে বাংলাদেশ চিনিও খাদ্য শিল্প করপোরেশন। ওই সকল পদে অনেক আগে থেকেই অস্থায়ী ভিত্তিতে কাজ করছেন এলাকার লোকজন। অন্য চিনিকলের শ্রমিক-কর্মচারীরা যোগদান করলে তাদেরকে কাজ হারাতে হবে বলে সোমবার সকাল থেকেই নর্থ বেঙ্গল সুগার মিলের কারখানা গেটের সামনে শ্রমিক কর্মচারীরা বিক্ষোভ মিছিল শুরু করে। এসময় বিশৃংখলা এড়াতে মিল এলাকায় পুলিশ মোতায়ন করা হয়।
পরে মিলের ক্যানকেরিয়ার ইয়ার্ডে সমাবেশে বক্তব্য রাখেন, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলী, উত্তরবঙ্গ আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, মিলের সিবিএ সাবেক সভাপতি খন্দকার শহিদুল ইসলাম, আব্দুর রউফ সরকার।
বক্তরা বলেন বন্ধ চিনিকলের শ্রমিক ও কর্মচারীদের নর্থ বেঙ্গল সুগার মিলে পদায়ন করা যাবে না এবং সমন্বয়ের নামে মিলের কোন শ্রমিক ও কর্মচারীদের ছাঁটাই করা যাবে না। মিলের কোন শ্রমিক ও কর্মচারী যেন কাজ না হারায় এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।
নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ হুমায়ন কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বন্ধ হয়ে যাওয়া অন্য চিনিকলের ৬১ জন শ্রমিককে এই মিলে বদলীর চিঠি তিনি পেয়েছেন। ওইসব পদে অনেকদিন আগে থেকে চুক্তিভিত্তিক লোক নিয়োগ করে কাজ চালানো হচ্ছে।

সেপ্টেম্বর ০৭
০৫:৪৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]