Daily Sunshine

ইরাকে সন্ত্রাসী হামলায় ১৩ পুলিশ নিহত

Share

সানশাইন ডেস্ক: ইরাকের উত্তরাঞ্চলের একটি তল্লাশিচৌকিতে সন্ত্রাসী হামলায় ১৩ পুলিশ সদস্য নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও তিনজন। গতকাল শনিবার দিবাগত রাতে এ হামলা হয়। একাধিক সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির খবরে এ তথ্য জানানো হয়।
ইরাকের এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা জানান, কিরকুক শহরের ৬৫ কিলোমিটার দক্ষিণে আল রাশাদ এলাকায় হামলাটি চালানো হয়। নাম প্রকাশ না করার শর্তে ইরাকি পুলিশের ওই কর্মকর্তা বলেন, তল্লাশিচৌকিতে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) হামলা চালিয়েছে। হামলায় ১৩ জন নিহত ও ৩ জন আহত হন। হতাহত ব্যক্তিদের মধ্যে নিরাপত্তা বাহিনীর সদস্য রয়েছেন।
পুলিশের ওই কর্মকর্তা আইএসকে দায়ী করলেও সংগঠনটি এখন পর্যন্ত হামলার দায় স্বীকার করেনি। অন্য কোনো সংগঠনও এখন পর্যন্ত হামলার দায় নেয়নি। তবে সাম্প্রতিক সময় ইরাকে ভয়াবহ সব জঙ্গি হামলা চালানোর অভিযোগ রয়েছে আইএসের বিরুদ্ধে। দেশটির উত্তরাঞ্চলে প্রায়ই সেনাসদস্য ও পুলিশকে নিশানা করে হামলা চালায় তারা।
গত ১৯ জুলাই দেশটির সদর সিটির একটি বাজারে বোমা হামলা চালানোর দায় স্বীকার করে আইএস, ওই হামলায় ৩০ জন নিহত হন। ২০১৪ সালে ইরাকের বিভিন্ন এলাকা দখল করে নেয় আইএস। ২০১৭ সালের শেষের দিকে জঙ্গি সংগঠনকে পরাজিত করার ঘোষণা দেয় ইরাক সরকার। আইএসবিরোধী এ লড়াইয়ে মার্কিন নেতৃত্বাধীন সামরিক জোটের সহায়তা পায় দেশটি। ইরাকে বর্তমানে ৩ হাজার ৫০০ জনের মতো বিদেশি সেনাসদস্য রয়েছেন। তাঁদের মধ্যে ২ হাজার ৫০০ মার্কিন সেনা।

সেপ্টেম্বর ০৬
০৪:৫০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]