Daily Sunshine

বিবিআর এর ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার: সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)-এর ব্যবসায় প্রশাসন অনুষদের ব্যুরো অব বিজনেস রিসার্স (বিবিআর) ‘কর্পোরেট সুশাসন: বাংলাদেশের ব্যবসা ও শিল্প খাতে একাডেমিক গবেষণার তাৎপর্য’ শীর্ষক এক ভার্চুয়াল সেমিনারের আয়োজন করে।
চবি’র একাউন্টিং বিভাগের অধ্যাপক ও বিবিআর-এর সভাপতি বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ সেমিনারে সভাপতিত্ব করেন। ড. সেলিম তাঁর বক্তৃতায় বাণিজ্যিক প্রতিষ্ঠানের দীর্ঘমেয়াদী ও টেকসই সাফল্যের ক্ষেত্রে কর্পোরেট সুশাসনের গুরুত্ব তুলে ধরেন। এসময় তিনি কর্পোরেট সুশাসনের অভাবে দেশে-বিদেশে সংগঠিত উল্লেখযোগ্য আর্থিক সংকট ও কেলেঙ্কারীর দৃষ্টান্ত উপস্থাপনকালে এ কথা বলেন।
ড. সেলিম তার বক্তৃতায় একাডেমিক ক্ষেত্রে বাংলাদেশের কর্পোরেট সুশাসনের প্রকৃত অবস্থা সম্পর্কিত গবেষণায় ব্যবহৃত পদ্ধতির উপর আলোকপাত করেন। ভার্চুয়াল এ ওয়েবিনারে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা ইউনিভার্সিটি’র স্কুল অব একাউন্টিং’র অধ্যাপক অভিজিৎ বড়ুয়া মূল প্রবন্ধ উপস্থাপন করেন।
বিবিআর’র পরিচালক ও চবি’র ফাইনান্স বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এস এম সোহরাবুদ্দীন-এর সঞ্চালনায় অনুষ্ঠিত এ ওয়েবিনারে চবি’র সর্ব অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী, ড. মোহাম্মদ সালেহ জহুর এবং ড. মুহাম্মদ মুয়াজ্জাম হোসেন বিজ্ঞ আলোচক হিসেবে বক্তব্য রাখেন। বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন অনুষদের ছয়টি বিভাগের সভাপতি ও শিক্ষকবৃন্দ এবং পিএইচডি ও এম.ফিল গবেষকগণসহ শিক্ষার্থীবৃন্দ সভায় সংযুক্ত ছিলেন।

সেপ্টেম্বর ০৬
০৪:৪৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]