Daily Sunshine

মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ইউসেপ এর গৌরবময় অভিযাত্রা অনুষ্ঠিত

Share

প্রেস বিজ্ঞপ্তি: মুজিববর্ষ ও স্বাধীনতার ৫০ বছর উদযাপন উপলক্ষে ইউসেপ বাংলাদেশ গতকাল ইউসেপ এর প্রধান কার্যালয়ে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাননীয় পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। মুজিবর্ষ উদযাপনের জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ও প্রধানমন্ত্রীর প্রাক্তন মূখ্য সচিব ডঃ কামাল আবদুল নাসের এবং এম তারিকুল ইসলাম, মহাপরিচালক, এনজিও বিষয়ক ব্যুরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউসেপ বাংলাদেশ এর চেয়ারপার্সন মিসেস পারভীন মাহমুদ এফসিএ। ইউসেপ বোর্ড অব গর্ভনর এর প্রাক্তন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউসেপ এসোসিয়েশনের সদস্যগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ইউসেপ বাংলাদেশের নির্বাহী পরিচালক আবদুল কারিম ইউসেপ এর অতীত, সাফল্য ও ভবিষ্যৎ পরিকল্পনা বিস্তারিতভাবে উপস্থাপন করেন।
মাননীয় মন্ত্রী এ.এ মান্নান দরিদ্র ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী, বিশেষ করে নারী, প্রতিবন্ধী ব্যক্তি এবং প্রান্তিক জনগোষ্ঠীকে ৪৯ বছর যাবৎ দক্ষতা উন্নয়ন ও শোভন কর্মসংস্থানের ব্যবস্থায় করায় ইউসেপ বাংলাদেশের প্রশংসা করেন। সরকারের বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে পেশাগত দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ, উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ এবং চতুর্থ শিল্প বিপ্লব (৪ আইআর) ও আইসিটি ভিত্তিক কোর্স চালু করায় ইউসেপ এর উদ্যোগকে স্বাগত জানান এবং এতে সরকারের সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন।
বিশেষ অতিথির বক্তৃতায় ডঃ কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন আগামী বছরগুলোতে এ দেশের জনগণকে একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে উৎসাহিত করবে। কে এম তারিকুল ইসলাম তার বক্তব্যে ইউসেফ বাংলাদেশের কর্মসূচির প্রশংসা করেন এবং উল্লেখ করেন যে প্রতিষ্ঠানটি দক্ষ মানবসম্পদ বিকাশে এবং দেশে চলমান উন্নয়ন প্রকল্পে আরো অবদান রাখবে।

সেপ্টেম্বর ০৬
০৪:৪০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]