Daily Sunshine

রাজশাহীতে পানিবন্দি মানুষের পাশে ‘শাহ্ ফাউন্ডেশন’

Share

স্টাফ রিপোর্টার : টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে পদ্মায় রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে পদ্মা নদী সংলগ্ন নিম্নাঞ্চলের অসংখ্য ঘর-বাড়িতে পানি ঢুকে গেছে। প্রায় সব বাড়িতেই হাঁটু থেকে কোমর পর্যন্ত পানি। ঘর-বাড়ির মধ্যে পানি ঢুকে যাওয়ায় অসংখ্য লোকজন বাড়ি থেকে বের হতে পারছে না। বিশুদ্ধ পানি ও খাবার সংকট তাদের দুর্ভোগ বাড়িয়েছে বহুগুণ। ফসলি জমিতেও পানি উঠে গেছে। সব মিলিয়ে বিপদের মধ্যেই দিন কাটাতে হচ্ছে তাদের।
পানিবন্দি এসব অসহায় মানুষের ত্রাণ বিতরণ করেছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ভিত্তিক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ‘শাহ্ ফাউন্ডেশন’। শনিবার সকালে নগরীর তালাইমারী শহীদ মিনার ও বাজে কাজলার নদীতীর এলাকায় পানিবন্দি মানুষের মাঝে খাদ্য ও ঔষধ সহায়তা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক।
ত্রাণ বিতরণের আগে অনুষ্ঠানের অতিথিরা পানিবন্দি এলাকা পরিদর্শন করেন এবং অসহায় মানুষের খোজখবর নেন। পরে জনকল্যান সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে ২০০ পরিবারের হাতে ৫ কেজি চাল, এক কেজি ডাল, দুই কেজি আলু, ৫টি স্যালাইন ও এক পাতা নাপা ওষুধ তুলে দেয়া হয়।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, আরটিজেএ’র সাধারণ সম্পাদক মাইনুল হাসান জনি, রাসিকের ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আরমান আলী প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা চ্যানেলের বিভাগীয় প্রতিনিধি মামুন রেজা।

সেপ্টেম্বর ০৫
০৫:৫১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]