Daily Sunshine

বাংলাদেশে আসছে আফগানিস্তান

Share

স্পোর্টস ডেস্ক: তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা দখলের পর দেশটির ক্রিকেট নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। গত ৩১ আগস্ট বাংলাদেশে সফরে আসার কথা ছিল আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের। তবে ভিসা জটিলতায় এই সফর পিছিয়ে যায়। অবশেষে কেটে গেছে আফগান ক্রিকেটের শঙ্কার কালো মেঘ। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে পাঁচটি ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচ খেলতে বাংলাদেশে আসছে তারা। সিরিজ শুরু হবে আগামী ১০ সেপ্টেম্বর ওয়ানডে দিয়ে।
আফগানিস্তান ক্রিকেট বোর্ড এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে এই তথ্য। দুই ধাপে আগামী ৪ ও ৫ সেপ্টম্বর বাংলাদেশে আসবে তারা। পাকিস্তান থেকে দুবাই হয়ে ঢাকায় পা রাখবে আফগানিস্তান যুব দল। ঢাকা থেকে সিলেট গিয়ে সেখানে ৩ দিনের রুম কোয়ারেন্টাইন করবে সফরকারীরা। সিরিজ শেষে ২৩ সেপ্টেম্বর ঢাকায় ফিরে ২৪ সেপ্টেম্বর নিজ দেশে ফিরে যাবে আফগানিস্তান যুব দল। এই সফরের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে তারা।
অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। এবার শিরোপা ধরে রাখার লক্ষ্য লাল-সবুজের প্রতিনিধিদের। তবে করোনাভাইরাস স্বস্তি দিচ্ছে না কিছুতেই। আকবর আলীরা যেখানে বিশ্বকাপ প্রস্তুতির আগে দেশ-বিদেশে অসংখ্য সিরিজ খেলেছেন, সেখানে এবারের বিশ্বকাপ আর মাত্র কয়েক মাস বাকি থাকলেও বর্তমান দলটি এখনো আন্তর্জাতিক ম্যাচের স্বাদ পায়নি। সেই আক্ষেপ ঘুচছে এবার। সবগুলো ম্যাচ হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।
আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ স্কোয়াড: সুলিমান আরবজাই, সুলিমান সাফি, বিলাল সায়েদী, বিলাল আহমেদ তারিন, কামরান হোটাক, নানগেয়ালিয়া খান, ইয়ামা আরব, ফয়সাল খান আহমেদজাই, মোহাম্মদ ইশাক জাজাই, ইজাজ আহমেদ আজাদ, জাহিদুল্লাহ সালিমি, মোহাম্মদউল্লাহ নাজিবউল্লাহ, ইজাজ আহমেদ আহমেদজাই, ইজহারউল্লাহ নাভিদ, শহীদ হাসানি, সাবাউন বানুরি, বিলাল সামি, মোহাম্মদ নাভিদ জাদরান ও আল্লাহনুর নাসেরি।
আফগানিস্তান যুবাদের বাংলাদেশ সফরের সূচি- ১ম ওয়ানডে- ১০ সেপ্টেম্বর, ২য় ওয়ানডে- ১২ সেপ্টেম্বর, ৩য় ওয়ানডে- ১৪ সেপ্টেম্বর, ৪র্থ ওয়ানডে- ১৭ সেপ্টেম্বর, ৫ম ওয়ানডে- ১৯ সেপ্টেম্বর ও একমাত্র চারদিনের ম্যাচ- ২২-২৫ সেপ্টেম্বর।

সেপ্টেম্বর ০৪
০৫:৪৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]