Daily Sunshine

মায়ের কবরে শায়িত এমপি স্বপন

Share

সানশাইন ডেস্ক: সিরাজগঞ্জের শাহজাদপুর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান স্বপনকে মায়ের কবরে সমাহিত করা হয়েছে। শুক্রবার বিকালে তৃতীয় জানাজা শেষে শাহজাদপুর উপজেলার দ্বারিয়াপুর গ্রামে মায়ের কবরে তাকে দাফন করা হয়।
করোনা আক্রান্ত হয়ে তুরস্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোরে মারা যান সিরাজগঞ্জ-৬ [শাহজাদপুর] আসনের এই সংসদ সদস্য। শুক্রবার ভোরে তার মৃতদেহ দেশে আনা হয়। এরপর সকালে ঢাকার গুলশানের একটি মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, সংসদের হুইপ ও আওয়ামী লীগের পক্ষ থেকে তার কফিনে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়।
এরপর সেনাবাহিনীর একটি হেলিকপ্টারে তাকে আনা হয় পাবনার বেড়া উপজেলার খালেকুজ্জামান স্টেডিয়ামে। সেখানে পাবনা ও বেড়া আওয়ামী লীগের নেতা-কর্মীরা তার কফিনে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে মরদেহ শাহজাদপুর শহরের দ্বারিয়াপুরে নিজ বাড়িতে নেওয়া হয়। সেখানে শেষবারের মত এক নজর দেখতে ভিড় করেন স্বজন-শুভানুধ্যায়ীসহ হাজারো মানুষ।
পরে জুম্মার নামাজ শেষে মরদেহ নেওয়া হয় শাহজাদপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে। সেখানেও আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। উপজেলা প্রশাসন প্রয়াত এই মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করে।
তার দ্বিতীয় জানাজায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস ও সাবেক এমপি চয়ন ইসলামসহ জেলা উপজেলা পর্যায়ের নেতাকর্মী ও হাজারো মানুষ তার দ্বিতীয় জানাযায় অংশ নেন।
শেষ ও তৃতীয় জানাজা হয় শাহজাদপুরের চুনিয়াহাটি মখদুমিয়া কবরস্থান মাঠে। সেখানে তৃতীয় জানাজা শেষে বিকাল সাড়ে ৩টার দিকে মায়ের কবরে তাকে দাফন করা হয়। শাহজাদপুর উপজেলা যুবলীগের আহবায়ক আশিকুর রহমান দিনার জানান, এমপি হাসিবুর রহমান স্বপন ২৪ জুন প্রথমবার কোভিডে আক্রান্ত হন। সুস্থ হয়ে তিনি একটি টিকাও নিয়েছিলেন। এরপর ২২ জুলাই আবারও তার কোভিড পজিটিভ আসে। তখন তাকে ঢাকার বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে থেকে ৩০ অগাস্ট উন্নত চিকিৎসার জন্য স্বপনকে তুরস্কের মেমোরিয়াল হসপিটালে নেওয়া হয়।

সেপ্টেম্বর ০৪
০৫:৩৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]