Daily Sunshine

বঙ্গোপসাগরে ট্রলারসহ ১৩ ভারতীয় জেলে আটক

Share

সানশাইন ডেস্ক: বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধভাবে প্রবেশ করে মাছ শিকারের অপরাধে মা-বাবার আর্শিবাদ-১২ নামে একটি ফিশিং ট্রলারসহ ১৩ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড মোংলা পশ্চিম জোনের সদস্যরা।
শুক্রবার দুপুরে আটকদের মালামালসহ মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার রাতে মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়ার ৭৩ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম অংশ থেকে তাদের আটক করা হয়। কোস্টগার্ড পশ্চিম জোনের মোংলার অপারেশন অফিসার লে. এম মামুনুর রহমান বাংলানিউজকে জানান, বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে একটি ভারতীয় ট্রলারকে মাছ ধরতে দেখে টহলরত কোস্টগার্ড সদস্যরা। পরে সেখান থেকে তাদের আটক করা হয়।
তিনি আরও জানান, ট্রলারটিতে ১৩ জন ভারতীয় জেলে ছিলেন। তাদের বাড়ি ভারতের কলকাতায়। তবে এখনও তাদের নাম জানা যায়নি। মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিুরুল ইসলাম জানান, মামলা দায়ের পূর্বক কোস্টগার্ড সদস্যরা জেলেদের থানায় হস্তান্তর করেছেন। আইনগত প্রক্রিয়া শেষে যত দ্রুত সম্ভব তাদের আদালতে সোপর্দ করা হবে। কোস্টগার্ড সূত্রে জানা যায়, চলতি (২০২১) মৌসুমে ৮ দফায় ১১টি ফিশিং ট্রলারসহ ১শ ২৮জন ভারতীয় জেলে নৌ-বাহিনী ও কোস্টগার্ডের হাতে আটক হয়েছে।

সেপ্টেম্বর ০৪
০৫:৩৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]