Daily Sunshine

নৌকার ধাক্কায় ভেঙে গেলো সেতু

Share

সানশাইন ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ইঞ্জিনচালিত নৌকার ধাক্কায় একটি সেতু ভেঙে গেছে। শুক্রবার সকাল ৯টার দিকে উপজেলার ধরখার ইউনিয়নের বনগজ ও কৃষ্ণনগর গ্রামের মধ্যবর্তী নয়াখালের ওপর নির্মিত ওই সেতুটির অর্ধেক ভেঙে যায়। এ ঘটনায় নৌকায় থাকা খালেক নামে এক ব্যক্তি আহত হয়েছেন। তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
জানা গেছে, আখাউড়া উপজেলার ধরখার ইউনিয়নের বনগজ ও কৃষ্ণনগর গ্রামের বিলের মাঝামাঝি সেতুটির অবস্থান। ওই দুই গ্রামসহ উপজেলার মোগড়া ইউনিয়নের ভবানীপুর এবং ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ঘাটিয়ারা ও বরিশল গ্রামের মানুষের চলাচলে ১৯৯৯ সালে সেতুটি নির্মাণ করা হয়। কিন্তু সমতল থেকে ১৫ ফুট উঁচুতে নির্মাণ করায় এবং এর সঙ্গে সড়ক সংযোগ না থাকায় কোনও কাজে আসছিলো না। স্থানীয় সরকার ও প্রকৌশল বিভাগের (এলজিইডি) আওতায় নির্মিত সেতুটির দৈর্ঘ্য ১২০ ফুট ও প্রস্থ ৮ ফুট।
বনগজ গ্রামের বাসিন্দা মো. কামরুজ্জামাল লালু জানান, শুক্রবার সকাল ৯টার দিকে ইটবাহী একটি নৌকা সেতুর মাঝখানের পিলারের সঙ্গে ধাক্কা খায়। এতে সেতুটির একাংশ পুরোপুরি ভেঙে পড়ে। স্থানীয় যুবক আরমান ও আব্দুল্লাহ বলেন, সেতুটি এলাকার মানুষের কোনও কাজে আসছিলো না। সেতু যেখানে করা হয় সেখানে অন্য কোনও যানবাহন তো দূরের কথা, সাইকেলও চলে না। শুক্রবার সকালে নৌকার ধাক্কায় সেতুটি ভেঙে যায়।
নৌকার মাঝি মো. রফিক মিয়া বলেন, ‘সরাইল থেকে সাত হাজার ইট নিয়ে আখাউড়ার গোলখার এলাকায় যাচ্ছিলাম। ওই সেতুর নিচে যাওয়ামাত্র পানির তোড়ে নৌকার একটি অংশ সামান্য ধাক্কা দেয়। এতে সেতুর অংশ ভেঙে পড়ে নৌকাটি ডুবে যায়। এতে একজন আহত হয়েছেন।’
এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম বলেন, সেতু ভেঙে পড়ার খবর পেয়েছি। তবে কতটুকু কী হয়েছে সে সম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারছি না। ঘটনাস্থলে গিয়ে দেখে বিস্তারিত বলা যাবে।

সেপ্টেম্বর ০৪
০৫:৩২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]