Daily Sunshine

চাঁ’নবাবগঞ্জে আইসিভিজিডি প্রকল্পের অবহিতকরণ সভা

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ইনভেষ্টমেন্ট কম্পোনেন্ট ফর ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (আইসিভিজিডি) ২য় পর্যায় প্রকল্পের অবহিতকরণ সভা অনুুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা সভা কক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে বিশ্ব খাদ্য কর্মসূচীর কারিগরি ও ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) কৌশলগত সহযোগিতায় চার জনের মধ্যে ভিজিডি কার্ড বিতরণ করেন।
অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি। উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সাহিদা আকতার।
সভায় স্বাগত বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কার্যালয়ের প্রোগ্রাম অফিসার উম্মে সুমাইয়া। সভায় আইসিভিজিডি ২য় পর্যায় প্রকল্পের উপর ভিডিও উপস্থাপনা করেন, এনডিপির মিজানুর রহমান। উন্মুক্ত আলোচনায় অংশ নেন, দেবীনগর উপপি চেয়ারম্যান আব্দুর রহিম বিশ্বাস, বারোঘরিয়া ইউপি চেয়ারম্যান আবুল খায়ের, বালিয়াডাঙ্গা ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম। অবহিতকরণ সভায় আইসিভিজিডি প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য, স্টেকহোল্ডারদের ভ’মিকা এবং এর ফলাফল নিয়ে আলোচনা করা হয়।
প্রকল্পের আওতায় বাংলাদেশের ৬৪টি উপজেলায় ভিজিডি কার্ডধারী ১ লক্ষ সুবিধাভোগী পরিবারকে নগদ আর্থিক অনুদান প্রদান এবং বিভিন্ন আয়বর্ধনমূলক কর্মকান্ডে সম্পৃত্ত করার পাশাপাশি জীবনমান উন্নয়নের জন্য বহুমুখী প্রশিক্ষন প্রদান করা হবে।

সেপ্টেম্বর ০৩
০৫:৫৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]