Daily Sunshine

সব জেলা সদর হাসপাতালে বার্ন ইউনিট হচ্ছে

Share

সানশাইন ডেস্ক: সারা দেশের প্রতিটি জেলা সদর হাসপাতালে বার্ন ইউনিট স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। বৃহস্পতিবার সংসদে বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হকের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।
তিনি বলেন, “অগ্নিদগ্ধ রোগীদের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিত করার জন্য সরকার দেশের প্রতিটি জেলা সদর হাসপাতালে বার্ন ইউনিট স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে।” স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকে প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপন করা হয়। ময়মনসিংহ-১১ আসনের সংসদ সদস্য কাজিম উদ্দিন আহম্মেদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশের ৩৮টি সরকারি মেডিকেল কলেজে চার হাজার ৩৫০টি এবং ৭৬টি বেসরকারি মেডিকেল কলেজে ছয় হাজার ৬৫৪টি আসন রয়েছে।
চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম আবদুল লতিফের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বর্তমানে বেসরকারি হাসপাতালগুলো স্থাপন ও পরিচালনার কাজটি হয় অধ্যাদেশ অনুযায়ী। এ কাজের জন্য ‘স্বাস্থ্য সেবা ও সুরক্ষা আইন, ২০১৯’ শীর্ষক একটি যুগোপযোগী আইন প্রণয়নের কাজ চলছে। শীগগিরই ওই আইনের রূপরেখা চূড়ান্ত করে বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হবে।
নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলমের প্রশ্নের জবাবে স্বাস্থ্য মন্ত্রী জানান, বর্তমানে ঔষধ প্রশাসন অধিদপ্তরে অনুমোদিত পদ আছে ৭২০টি। তবে কাজ করছেন ৩৭০ জন। ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরীর প্রশ্নের জবাবে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, বাংলাদেশ সরকার এ পর্যন্ত বিশ্বের ৪৪টি দেশের সাথে সাংস্কৃতিক সহযোগিতা চুক্তি করেছে। যার মধ্যে এশিয়া মহাদেশের ২৫টি, ইউরোপ মহাদেশে ২৭টি, আফ্রিকা মহাদেশে আটটি ও লাতিন আমেরিকার একটি দেশ রয়েছে।

সেপ্টেম্বর ০৩
০৫:৫২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]