Daily Sunshine

ধর্মীয় নেতারা বানোয়াট তথ্য দিলে ব্যবস্থা নেওয়া হয়: প্রতিমন্ত্রী

Share

সানশাইন ডেস্ক: ধর্মীয় নেতাদের মাধ্যমে মিথ্যা ও বানোয়াট তথ্য জনসম্মুখে উপস্থাপিত হলে তাদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করে থাকে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। বৃহস্পতিবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
সাংসদ মমতা হেনার প্রশ্নে জবাবে মন্ত্রী আরও বলেন, “ধর্ম ও ধর্মীয় মূল্যববোধের যথাযথ পরিপালন নিশ্চিতকরণে সাধারণ শিক্ষায় শিক্ষিত নাগরিকদের মাঝে ইসলামের আলোকে সচেতনতা সৃষ্টির জন্য কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, আইনজীবী, অবসরপ্রাপ্ত কর্মকর্তা প্রভৃতি পেশাজীবী শ্রেণিকে সম্পৃক্ত করে বিভিন্ন সময় সভা-সেমিনার আয়োজন করা হয়।”
এছাড়াও জুমআর প্রাক-খুতবায় উক্ত বিষয়ে আলোচনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সকল খতিবকে অনুরোধ করা হয়। তিনি বলেন, “ধর্মের নামে মিথ্যা ও বানোয়াট তথ্য জনসম্মুখে উপস্থাপন করা হলে স্থানীয় প্রশাসন/ আইনশৃঙ্খলা বাহিনী প্রমাণ সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করে থাকে। এছাড়াও অন্যান্য ধর্মীয় নেতাদের মাধ্যমে যদি মিথ্যা ও বানোয়াট তথা জনসম্মুখে উপস্থাপন করা হয়, তা হলে তাদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন / আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা গ্রহণ করে থাকে।

সেপ্টেম্বর ০৩
০৫:৫০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]