Daily Sunshine

প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার যুবদল নেতার বিরুদ্ধে চার মামলা

Share

স্টাফ রিপোর্টার, শিবগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের এক যুবলীগ নেতা সহ ৪ জন থানায় মামলা দাখিল করলেও বৃহষ্পতিবার সন্ধ্যা পর্যন্ত একটিও নথিভুক্ত হয়নি। বুধবার রাতে এবং বৃহষ্পতিবার দুপুর পর্যন্ত মামলাগুলো শিবগঞ্জ থানায় দাখিল করা হয়।
সম্প্রতি একটি নিউজ পোর্টালে জিয়াউর রহমান সেক্টর কমান্ডার ছিলেন, কিন্তু যুদ্ধ করেননি এমন একটি আপলোডকৃত সংবাদের মন্তব্যে প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রেক্ষিতে শিবগঞ্জ থানায় প্রথম একটি মামলা দাখিল করেন শিবগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম।
পরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল, পৌর ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান হিমেল এবং পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক আসিফ আহম্মেদ মামলাগুলো থানায় দাখিল করেন। শিবগঞ্জ থানার ডিউটি অফিসার এ সংক্রান্ত কোন মামলা নথিভুক্ত হয়েছে কিনা তা নিশ্চিত করতে পারেনি। আর এ ঘটনায় এখনও কেউ গ্রেফতারও হয়নি।
শহীদুল হক হায়দারী নামক একটি ফেসবুক আইডি থেকে এ ধরনের একটি মন্তব্য করা হয় বলে এজাহার সূত্রে জানা গেছে।
রফিকুল ইসলামের এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার কানসাট কলাবাড়ি এলাকার লাল মোহাম্মদের ছেলে শহিদুল হক হায়দারী সম্প্রতি একটি নিউজ পোর্টালের সংবাদে মন্তব্য করেন, যদি বলি ওয়াজেদ মিয়া ভাই আপনাকে বিয়ে করেছে কিন্তু বাচ্চা উনার নয়, কিংবা বাচ্চা তৈরী করতে যা করতে হয়, উনি তা করেননি তবে কি তা যুক্তিতে খাটবে।
এ ধরনের মন্তব্য বাদী রফিকুল ইসলামের দৃষ্টিগোচর হওয়ায় তিনি বুধবার রাতে শিবগঞ্জ থানায় শহিদুল হক হায়দারীকে একমাত্র আসামী করে একটি মামলা দায়ের করেন।
মামলায় তিনি আরও অভিযোগ করেন, এ ধরনের মন্তব্যের কারনে এলাকায় বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হচ্ছে এবং প্রধানমন্ত্রীকে সামাজিকভাবে হেয় প্রতিপূর্ণ করার পাশাপাশি প্রধানমন্ত্রীকে কুরুচিপূর্ণ ইঙ্গিত করা হয়েছে। তাই তিনি দ্রুত আসামীকে গ্রেফতারের দাবী জানান।
এদিকে শহিদুল হক হায়দারী (শহিদ মিঞা) নামক আই ডি টির স্কিন সট যুক্ত করে জেলায় আওয়ামী লীগ ও এর অংগসংগঠনের বিভিন্ন নেতাকর্মীদের আই ডি তে ঘটনার প্রতিবাদ জানিয়ে পোস্ট দিতে দেখা গেছে।
শহিদুল হক হায়দারী নামক আই ডি টি শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এবং জেলা যুবদলের যুক্ত সাধারণ সম্পাদক শহিদুল হক হায়দারীর বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।
এ ব্যাপারে শহিদুল হক হায়দারীর সাথে একাধিকবার ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মোবাইল ফোন বন্ধ থাকায় বক্তব্য পাওয়া যায়নি।
অন্যদিকে শিবগঞ্জ থানার ওসি (তদন্ত) আসাদ এবং ওসি (অপারেশন) জানান, তারা অফিসিয়াল কাজে বৃহষ্পতিবার সকাল থেকে জেলা সদরে থাকায় এ বিষয়টি তার জানা নাই।
তবে শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন এবং চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার আব্দুর রাকিবকে বিষয়টি জানতে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।
অন্যদিকে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুল আলম খান জানান, বিষয়টি শিবগঞ্জ থানার ওসির সাথে আলোচনা করে জানানো হবে। তবে সন্ধ্যা ৭ টা পর্যন্ত তিনিও কোন তথ্য দিতে পারেননি।

সেপ্টেম্বর ০৩
০৫:৪২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]