Daily Sunshine

রাজশাহীতে আগস্টে ৩৫ নারী ও শিশু নির্যাতনের শিকার

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীতে ৯ম শ্রেণীর এক ছাত্রী (১৬) ধর্ষণের শিকার হয়েছে। মঙ্গলবার দিবাগত রাতে ধর্ষণের শিকার স্কুলছাত্রীর বাড়ি নগরের চন্দ্রিমা থানার বারো রাস্তার মোড় এলাকায়। সে স্থানীয় গোল্ডেন টাচ স্কুলের ৯ম শ্রেনীর ছাত্রী বলে জানা গেছে।
পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, মঙ্গলবার রাতে নগরের কয়েরদাঁড়া এলাকার রবিউল ইসলামের ছেলে আকাশ ওই স্কুলছাত্রীকে ধর্ষণ করে। এতে সে অসুস্থ্য হয়ে পড়েন। পরে গুরুতর আহত ও অসুস্থ অবস্থায় রাত সাড়ে ১১টার দিকে তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। তাকে হাসপাতালের গাইনী পোষ্ট অপারেটিভ ইউনিটে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।
এদিকে রাজশাহীতে গেল আগস্ট মাসে ৩৫ জন নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। এসময় ৩টি হত্যা, হত্যার চেষ্টা ২, আত্মহত্যা ১, ধর্ষণ-যৌন নির্যাতন ও পর্নোগ্রাফী ১৬, নির্যাতন ৬ জনসহ ৭ জনের নিখোঁজ ও অপহরণের ঘটনা ঘটেছে। স্থানীয় বেসরকারি উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) এ তথ্য প্রকাশ করেছে।
তাদের প্রতিবেদনে উল্লেখ করা হয়, আগষ্ট মাসে রাজশাহীতে ১ জন শিশু ও ২ জন নারী হত্যার ঘটনা ঘটেছে। এছাড়া ২ জন নারী হত্যা চেষ্টা, ১ জন নারীর আত্মহত্যা, ৬ জন শিশু ধর্ষণ, ১ জন শিশু ধর্ষণ চেষ্টা, ৩ জন নারী ও ৪ জন শিশু যৌন নির্যাতন, ২ জন শিশু ও ১ জন নারী অপহরণ, ৩ জন শিশু ও ১ জন নারী নিখোঁজ, ১ জন শিশু ও ৫ জন নারী নির্যাতন ও ২ জন নারী পর্ণগ্রাফীর শিকার হয়েছে।
লফস পরিচালক শাহানাজ পারভীন বলেন, সংবাদ পত্রে প্রকাশিত ঘটনার বাইরেও অনেক ঘটনা ঘটে যা প্রকাশিত হয় না কোন তথ্য জানা যায় না এমন বাস্তবতায়। রাজশাহীতে নারী ও শিশু নির্যাতনের প্রকাশিত তথ্য হতাশাজনক যা কখনও সামান্য কমলেও আবার ধর্ষণের ক্ষেত্রে উর্ধমূখী বলে জানান তিনি।

সেপ্টেম্বর ০২
০৪:৪২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]