Daily Sunshine

নাটোর চিনিকলের আওতায় আখ রোপন উদ্বোধন

Share

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোর চিনিকলের ২০২১-২২ মৌসুমের আখ রোপন উদ্বোধন করা হয়েছে। চিনি কলের আটটি সাবজোনের ৯৭টি ইউনিটে বুধবার একযোগে আখ রোপন অভিযান উদ্বোধন করা হয়। বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের প্রধান কারিগরি সেবা কর্মকর্তা দিলীপ কুমার সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মিলগেট সাবজোনের বড় চাষী ও চিনিকলের কর্মকর্তা কামাল উদ্দিনের জমিতে এবারের আখ রোপন কর্মসূচি উদ্বোধন করেন।
নাটোর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ আবু বকরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন চিনিকলের জিএম ফেরদৌসুল আলম, ডিজিএম কামাল উদ্দিন, ডিজিএম আব্দুল কুদ্দুস সুমন, বাংলাদেশ আখচাষী ফেডারেশনের সহ-সভাপতি ও নাটোর চিনিকল আখচাষী সমিতির সভাপতি মোসলেম উদ্দিন, চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি ফিরোজ আলী ও সাধারণ সম্পাদক মুনসুর রহমান।
নাটোর চিনিকল এলাকায় ২০২১-২২ আখ রোপন মৌসুমে মোট ৮ হাজার একর জমিতে আখ চাষ করা হবে। এর মধ্যে নতুন করে সাড়ে চার হাজার একর জমিতে এবং গত মৌসুমের রোপন করা আখের মধ্যে এবার মুরি আখ রয়েছে সাড়ে তিন হাজার একর।
প্রধান অতিথি দিলীপ কুমার সরকার বলেন, আখ চাষীদের এবার প্রয়োজন মতো সার বীজ ও কীটনাশক সরবরাহ করা হবে। সরকার আখ চাষীদের সুবিধার জন্য সব কিছু করবে, কৃষকদের আখ চাষ বৃদ্ধির মাধ্যমে দেশের চিনি শিল্পকে রক্ষা করতে হবে। কোন ভাবেই চিনিকল এলাকায় পাওয়ার ক্রাশার চলতে দেয়া যাবে না। দেশের চিনি শিল্প রক্ষায় আখ চাষী ও মিলের কর্মকর্তা-কর্মচারী সকলকে যার যার অবস্থান থেকে ভুমিকা রাখতে হবে।

সেপ্টেম্বর ০২
০৪:৩৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]