Daily Sunshine

এসএসসির নৈর্বাচনিক বিষয়ে মাত্র দুটি ব্যবহারিক বিষয় জমা দিতে হবে

Share

সানশাইন ডেস্ক: ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের ব্যবহারিক খাতা জমা নেওয়া সংক্রান্ত নির্দেশনা জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর। বুধবার জারি করা নির্দেশনায় বলা হয়, এসএসসি ও সমমান পরীক্ষার্থীদের নৈর্বাচনিক প্রত্যেক বিষয়ের পুনর্বিন্যাস করা পাঠ্যসূচির ব্যবহারিকের যেকোনও দুটি ব্যবহারিক কার্যক্রমের খাতা (নোট বুক) তৈরি করে নিজ নিজ প্রতিষ্ঠানে জমা দেবে।
আদেশে বলা হয়, কোভিড-১৯ অতিমারির কারণে ২০২১ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার পাঠ্যসূচি পুনর্বিন্যাস করা হয়েছে। যেসব বিষয়ে ব্যবহারিক আছে সেসব বিষয়ে পুনর্বিন্যাস করা পাঠ্যসূচিতে কী কী ব্যবহারিক করতে হবে তা উল্লেখ করা আছে। যেহেতু কোভিড পরিস্থিতির কারণে ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার্থীদের শুধু নৈর্বাচনিক বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেহেতু সেসব নৈর্বাচনিক বিষয়ের ব্যবহারিক আছে সেসব নৈর্বাচনিক বিষয়ের ব্যবহারিক খাতা (নোট বুক) জমা নেওয়ার জন্য এনসিটিবি থেকে নির্দেশনা প্রদান করা হয়েছে।
আদেশে জানানো হয়, এসএসসি ও সমমান পরীক্ষার্থীরা তার নৈর্বাচনিক প্রত্যেক বিষয়ের পুনর্বিন্যাস করা পাঠ্যসূচিতে উল্লিখিত ব্যবহারিকের যেকোনও দুটি ব্যবহারিক কার্যক্রমের খাতা (নোট বুক) তৈরি করে নিজ নিজ প্রতিষ্ঠানে জমা দেবে। এনসিটিবির নির্দেশনা অনুসারে সংশ্লিষ্ট সকল শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

সেপ্টেম্বর ০২
০৪:২৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]