Daily Sunshine

নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন প্রধানমন্ত্রী: এমপি আয়েন

Share

স্টাফ রিপোর্টার: এ ভূখণ্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারীর ক্ষমতায়নে সবচেয়ে সাহসী ভূমিকা পালন করেছিলেন। স্বাধীন দেশের সকল নাগরিকের সমঅধিকারের কথাও তিনি বলেছেন। ‘এই ঘুণেধরা সমাজ ভেঙে নতুন সমাজ আমরা গড়ব’- এটা ছিল তাঁর আন্তরিক প্রত্যয়। তাই তিনি সমাজ পরিবর্তনের ক্ষেত্রে নারীর অধিকার প্রতিষ্ঠার সময়োপযোগী উদ্যোগ নিয়েছিলেন। যার সুফল আজ বাংলাদেশের নারী সমাজ পাচ্ছে। রাষ্ট্রীয় কর্মকাণ্ডে নারীগণ আজ নিজেদের অবস্থান সুদৃঢ় করতে সক্ষম হয়েছেন। মঙ্গলবার রাজশাহীর পবায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফ্যান, মেধাবী শিক্ষার্থীদের বাই সাইকেল ও অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন।
তিনি বলেন, দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করে চলেছেন জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আমলে সরকারের উচ্চ পর্যায় থেকে শুরু করে স্থানীয় প্রশাসন ও তৃণমূল পর্যন্ত নারীর ক্ষমতায়নের প্রসার ঘটেছে। নারী শিক্ষা নিশ্চিত করা, নারীকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা, সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়ন এবং কর্মক্ষেত্র ও রাজনীতিতে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ ও পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা। নারীরা এগিয়ে আসলে এবং শতভাগ অবদান রাখলে দেশের চেহারা দ্রুত পরিবর্তন হবে।
পবা উপজেলা পরিষদ মিলনায়তনে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী, ভাইস চেয়ারম্যান আরজিয়া বেগম ও ওয়াজেদ আলী খান, পবা এলজিইডি কর্মকর্তা প্রকৌশলী সঞ্জয় মোহন সরকার, পবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাবেয়া বসরী।
উপজেলা পরিষদের রাজস্ব উদ্বৃত্ত তহবিলের অর্থায়নে এসব সামগ্রী বিতরণ করা হয়। এ অনুষ্ঠানের মাধ্যমে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ১৬৫টি ফ্যান, মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৬৫টি বাই সাইকেল, অসহায় দরিদ্র নারীদের মাঝে ৩৪টি সেলাই মেশিন, করোনা রুগিদের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা প্রশাসন ও পল্লী উন্নয়ন সঞ্চয় ব্যাংক তিনটি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়।

সেপ্টেম্বর ০১
০৫:৩৭ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]