Daily Sunshine

মান্দায় পাঁচদিনে তিন অগ্নিকান্ড নিয়ে রহস্য

Share

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় একটি বসতবাড়িতে পাঁচদিনে তিন দফা অগ্নিকান্ডের ঘটনায় রহস্যের সৃষ্টি হয়েছে। উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের মিরপাড়া গ্রামে আব্দুল জব্বারের বাড়িতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। এতে দুইটি গরু দগ্ধ হয়েছে। পুড়ে গেছে অন্তত ২ লক্ষাধিক টাকার মালামাল।
স্থানীয়রা জানান, গত বুধবার সকালে গ্রামের আব্দুল জব্বারের শয়নঘরে হঠাৎ করেই অগ্নিকান্ডের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিস ও এলাকাবাসির চেষ্টায় আগুন নেভানো হলেও ঘরের ভেতরে থাকা ফ্রিজ, টিভি, জমির দলিলসহ যাবতীয় মালামাল পুড়ে যায়। বাড়িটিতে গত সোমবার বিকেল ও সন্ধ্যায় দুই দফা অগ্নিকান্ডের ঘটনায় রহস্যের সৃষ্টি হয়েছে।
গৃহকর্তা আব্দুল জব্বার জানান, সোমবার বিকেল ৫টার দিকে বসতবাড়ির অন্য একটি শয়নঘরের আলনায় রাখা কাপড়ে আগুন লাগে। টের পেয়ে প্রতিবেশীদের সহায়তায় তা নেভানো হয়। এরপর সন্ধ্যা ৭টার দিকে বাড়ির গোয়ালঘরে অগ্নিকান্ডের ঘটনায় দগ্ধ হয়েছে দুইটি গরু।
তিনি আরও বলেন, গোয়ালঘরে বৈদ্যুতিক সংযোগ ছিল না। মশা তাড়ানোর জন্য কয়েলও দেওয়া হয়নি। এ অবস্থায় ঘরের ছাউনির কাঠে আগুন লাগার বিষয়ে তিনি সন্দেহ প্রকাশ করেন।
তিনি অভিযোগ করে বলেন, জমিজমার বিষয় নিয়ে এক ব্যক্তির সঙ্গে তাঁর বিরোধ চলছিল। ওই ব্যক্তি বিভিন্নভাবে হুমকি-ধামকিও দিচ্ছিল। পরপর অগ্নিকান্ডের ঘটনা পরিকল্পিত বলেও দাবি করেন গৃহকর্তা আব্দুল জব্বার।
স্থানীয় ইউপি সদস্য আহসান হাবীব বলেন, আব্দুল জব্বারের বাড়িতে দফায় দফায় অগ্নিকান্ডের ঘটনাটি রহস্যজনক। তিনি এর রহস্য উদঘাটনসহ জড়িতদের শাস্তির দাবি করেন।
মান্দা ফায়ার স্টেশনের ইনচার্জ আবুল কাসেম দেওয়ান বলেন, ঘটনার পারিপার্শ্বিকতা দেখে রহস্যজনক মনে হয়।

সেপ্টেম্বর ০১
০৫:৩৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]