Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জে শিশুর যত্ন ও বিকাশ বিষয়ক ওরিয়েনটেশন

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনিবাবগঞ্জে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়াধীন বাংলাদেশ শিশু একাডেমি কর্তৃক পরিচালিত শিশুর বিকাশে প্রারম্ভিক শিক্ষা (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় শিশুর প্রারম্ভিক যত্ন ও বিকাশের সমন্বিত (ইসিসিডি) নীতি ২০১৩ বাস্তবায়নের লক্ষ্যে গঠিত উপজেলা ইসিসিডি কমিটির ওরিয়েনটেশন সভা অনুষ্ঠিত।
মঙ্গলবার সকালে সদর উপজেলা প্রশাসন ও জেলা শিশু একাডেমি ভোলার আয়োজনে ও ইউনিসেফের সহযোগিতায় সদর উপজলা পরিষদ হলরুমে এই ওরিয়েনটেশন অনুষ্ঠিত হয়।
ওরিয়েনটেশন সভার উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের উপজেলা নির্বাহী অফিসার ইফফাত জাহান।
ওরিয়েনটেশনে ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুণ্ডু, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন খাতুন, রংপুর ক্যাডটে কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ইসরাইল হক, ইউনিসেফের প্রতিনিধি শরিফাসহ উপজেলার বিভিন্ন দপ্তরের অফিসার ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শফিকুল আলম। বক্তারা বলেন, শিশুর বিকাশের জন্য মায়ের গর্ভ থেকে প্রথম আট বছর অত্যন্ত গুরুত্বপূর্ণ এসময় তাদের মেধা বিকাশ হয়। শিশুরা আগামী দিনের ভবিষ্যত তাদের সঠিক ভাবে গড়ে না তুলতে পারলে দেশের ভবিষ্যত অন্ধকার। সরকার উদ্দ্যেগ নিয়েছে।
এ উদ্যোগ বাস্তবায়ন করতে হবে আমাদেরই। আমাদের সকলের উচিত শিশুদের যত্নের সাহায্যে গড়ে তোলা। চলুন নিজ পরিবার থেকেই আমরা শুরু করি এ কার্যক্রম।

সেপ্টেম্বর ০১
০৫:২৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]