Daily Sunshine

শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা

Share

প্রেস বিজ্ঞপ্তি: চলতি বছরের ১৮ অক্টোবর শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী প্রথমবারের মত সরকারীভাবে উদযাপন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেলের জন্মবার্ষিকী যথাযথভাবে পালন উপলক্ষে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা বিষয়ে আজ মঙ্গলবার প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহীর সহযোগিতায় এবং রাজশাহী জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহীর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) কল্যাণ চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা রাজশাহী, মনজুর কাদের।
সভায় উপস্থিত ছিলেন রাজশাহী পুলিশ সুপারের পক্ষে আবুল খায়ের ডি,আই,ও (১), রাজশাহী মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক শবনম শিরিন, জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন, জেলা ক্রীড়া অফিসার জাহাঙ্গীর হোসেন, রাজশাহী কলেজিয়েট স্কুলের সিনিয়র শিক্ষক এমরান আলী, রাজশাহী সরকারী পিএন বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোহা: মোশাররফ হোসেন ও শুদ্ধবাগ রাজশাহীর পরিচালক সুখেন কুমার মুখার্জী।
জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে ক বিভাগে ছষ্ঠ থেকে অস্টম শ্রেণির শিক্ষার্থীদের জন্য শেখ রাসেল আমাদের বন্ধু ও খ বিভাগে নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য শেখ রাসেল আমাদের ভালবাসা বিষয়ে রচনা প্রতিযোগিতা এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক বিভাগ প্রথম থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত বিষয় উন্মুক্ত, খ বিভাগে চতুর্থ থেকে ছষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের জন্য খেলাধুলায় শেখ রাসেল, গ বিভাগে সপ্তম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য রাসেল স্বপ্নের ভূবন ও ঘ বিভাগে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের জন্য বিষয় উন্মুক্ত করা হয়েছে। এসব প্রতিযোগিতা থানা/ উপজেলা পর্যায়ে ১০ ও ১১ সেপ্টেম্বর, জেলা পর্য়ায়ে ১৩ থেকে ১৪ সেপ্টেম্বর এবং বিভাগীয় পর্য়ায়ে ১৬ থেকে ১৮ সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

সেপ্টেম্বর ০১
০৫:২৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]