Daily Sunshine

পিস ক্লাবের কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার: পিস ক্লাবের কার্যক্রম বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এনিয়ে সোমবার নগরীর মন্নাফের মোড় এলাকায় পিস কনসোর্টিয়াম বিষয়ে সাংবাদিকদের অবহিত করা হয়। সভায় বক্তব্য আকারে সার্বিক বিষয় তুলে ধরেন মোসা. মৃদুলা খাতুন। এসময় উপস্থিতি ছিলেন, ফিল্ড অফিসার মোস্তাক আহম্মেদ, রাফি, বন্যাসহ আরো অনেকেই।
এসময় জানানো হয়, রাজশাহী সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডে এর কার্যক্রম চলমান রয়েছে। এর সদস্যদের বসয় ১৮ থেকে ৩০ বছর। সেখানে নারী ও পুরুষ সদস্য রয়েছে। রাসিক এলাকায় সবমিলে ৬৩০ জন সদস্য রয়েছে।
সহিংস উগ্রপন্থা প্রতিরোধে জনগোষ্ঠির সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে পিস ক্লাবের পিস কনসোর্টিয়াম সদস্যরা। এদের লক্ষ্য কমিউনিটির যুবদের জন্য মঞ্চ তৈরি করা। যেখানে তাদের একত্রিত করা ছাড়াও সংগঠিত করা এবং তাদের সমস্যা নিয়ে আলোচনা করা।
এই সদস্যরা সচেতনতার লক্ষ্যে মানববন্ধন, স্বাক্ষর সংগ্রহ, লিফলেট বিতরণ, স্টিকার বিতরণ, কুইজ প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, দেয়াল পত্রিকা প্রকাশনা, সড়ক-দেয়ালে লেখা, বিতর্ক প্রতিযোগিতা, গম্ভীরা, দেশত্মবোধক গানের প্রতিযোগিতা, পেপার কাটিং প্রদর্শনী, মাইকিং, সাইকেল র‌্যালির মাধ্যমে প্রচারণা চালানো হয়।
পিস ক্লাবের সম্পাদিত কার্যক্রমগুলো হলো, নিজ উদ্যোগে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ, পিস কনসোর্টিয়ামের সহযোহিতায় করোনায় স্বাস্থ্য বিষয়ক প্রচারাভিযান ২৭ নম্বর ওয়ার্ড এলাকায় করা হয়েছে। এছাড়া উগ্রপন্থা বিষয়ে রচনা প্রতিযোগিতা কর্মসূচি, উগ্রপন্থা বিষয়ে উঠান বৈঠক, সাইকেল র‌্যালি, লিফলেট ও মাস্ক বিতরণ, ওয়াল পেইন্টিং।
প্রকল্পটি হলো- পিস কনসোর্টিয়াম-জনগোষ্ঠির সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে উগ্রপন্থা প্রতিরোধ। ব্যবস্থাপনায়, রূপান্তর, খুলনা। সার্বিক তত্ত্বাবধানে কান্ট্রি সার্পোট মেকানিজম (সিএসএম) পররাষ্ট্র মন্ত্রণালয়। আর্থিক সহযোগিতায় এঈঊজঋ-জিসার্ফ।

সেপ্টেম্বর ০১
০৫:২৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]