Daily Sunshine

ফাইজারের ১০ লাখ টিকা আসছে বুধবার

Share

সানশাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের উপহারের ১০ লাখ ডোজ ফাইজারের করোনা টিকা সোমবার (৩০ আগস্ট) সন্ধ্যায় আসার কথা ছিল। টিকা আসার এই সময়টি পরিবর্তন হয়েছে। ফাইজারের টিকার এই চালান আসবে আগামী বুধবার। কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে বুধবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় টিকাগুলো দেশে আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম। সোমবার দুপুরে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ফাইজারের টিকা আসার শিডিউল/সময় কিছুটা পরিবর্তন হয়েছে। ৩০ আগস্ট সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে আমেরিকা থেকে কোভ্যাক্স ফ্যাসিলিটিজের আওতায় ফাইজারের যে ১০ লাখ ডোজ ভ্যাকসিন আসার কথা ছিল তা আজ না এসে বুধবার (১ সেপ্টেম্বর) দেশে পৌঁছাবে। এর আগে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছিল সোমবার যুক্তরাষ্ট্র থেকে উপহারের ১০ লাখ ডোজ ফাইজারের টিকা আসবে এবং বিমানবন্দরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার সেগুলো গ্রহণ করবেন। গত ৩১ মে প্রথম দফায় যুক্তরাষ্ট্রের পাঠানো এক লাখ ৬২০ ডোজ ফাইজারের টিকা দেশে আসে।
২৩ আগস্ট মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছিলেন, সেপ্টেম্বরের মধ্যে যুক্তরাষ্ট্র থেকে আরও ৬০ লাখ ডোজ ফাইজারের টিকা পাওয়া যাবে। সেই ৬০ লাখ ডোজ টিকার প্রথম চালান হিসেবে ১০ লাখ ডোজ আজ আসার কথা ছিল।

আগস্ট ৩১
০৬:২০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]