Daily Sunshine

কাবুলে ড্রোন হামলায় বেসামরিক নিহত খতিয়ে দেখছে যুক্তরাষ্ট্র

Share

সানশাইন ডেস্ক: কাবুলে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) আফগান শাখার ‘হামলা ঠেকাতে’ চালানো মার্কিন ড্রোন হামলায় শিশুসহ বেসামরিক নাগরিকদের নিহত হওয়ার খবর খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন কর্মকর্তারা বলছে, রোববারের ওই ড্রোন হামলা যে গাড়ি লক্ষ্য করে করা হয়েছিল, তাতে আইএসের আফগান শাখার অন্তত এক সদস্য ছিলেন।
এর মাধ্যমে কাবুল বিমানবন্দরে আরেকটি প্রাণঘাতি হামলা ঠেকিয়ে দেওয়ার দাবিও তারা করছেন বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি। তবে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরা বলছেন অন্য কথা। তাদের ভাষ্য, রোববারের মার্কিন ড্রোন হামলায় শিশুসহ একাধিক বেসামরিক আফগান নিহত হয়েছে।
“কাবুলে একটি গাড়িতে আমাদের আজকের হামলার পর বেসামরিক হতাহতের প্রতিবেদনের বিষয়ে অবগত হয়েছি আমরা। গাড়িটি ধ্বংসের ফলে পরবর্তীতে আরও শক্তিশালী কিছু বিস্ফোরণ হয়েছে বলে জেনেছি আমরা, এটা ইঙ্গিত দিচ্ছে যে গাড়ির ভেতরে বিপুল পরিমাণ বিস্ফোরক পদার্থ ছিল। এসব বিস্ফোরণে অতিরিক্ত হতাহতের ঘটনা ঘটতে পারে।
“কি হয়েছে তা এখনও স্পষ্ট নয়, আমরা বিস্তারিত তদন্ত করছি। যদি কোনো নিরীহ মানুষের প্রাণ যায়, তাহলে আমরা গভীরভাবে শোকাহত হবো,” বলেছেন মার্কিন সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র ক্যাপ্টেন বিল আরবান। বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরের বাইরে আইএসের আফগান শাখা আইএসআইএস-কে’র আত্মঘাতী বোমা হামলায় ১৩ মার্কিন সেনাসহ ১৭০ জন নিহত ও দুই শতাধিক আহত হয়। কাবুলে বিমানবন্দরে আরও হামলা হতে পারে বলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সতর্কও করেছেন।

আগস্ট ৩১
০৬:১৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]