Daily Sunshine

রাবির নবনিযুক্ত উপাচার্যকে মেয়র লিটন ও এমপি বাদশার অভিনন্দন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত সম্মানিত উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তাপুকে আন্তরিক অভিনন্দন ও প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছেন। আজ রোববার এক অভিনন্দন বার্তায় এই শুভেচ্ছা ও অভিনন্দন জানান মেয়র।
প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তাপু নিজ যোগ্যতা, প্রজ্ঞা, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে শিক্ষা ও গবেষণায় অনন্য এক উচ্চতায় নিয়ে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
উল্লেখ্য, রোববার (২৯ আগস্ট) মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর এর এক আদেশে প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তাপুকে রাবির উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত ভিসি নিয়োগে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রফেসর গোলাম সাব্বির সাত্তার তাপু রাবির ভূ-তত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক। বর্তমানে তিনি পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালকের দায়িত্ব পালন করছেন। এরআগে তিনি ২০০৯ থেকে ২০১২ খ্রিষ্টাব্দ পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টার দায়িত্বও পালন করেন। পরবর্তীতে তিনি নিজ বিভাগের সভাপতি হন। এছাড়া তিনি তিন বার প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটির সদস্য ছিলেন।
এমপি বাদশার অভিনন্দন : রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কীত স্থায়ী কমিটির সদস্য এবং রাকসুর সাবেক ভিপি ফজলে হোসেন বাদশা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত সম্মানিত উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।
এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের নিয়োগে আমরা আনন্দিত। বিশ্ববিদ্যালয় প্রশাসনের শূন্যতা অবসান ইতিবাচক সিদ্ধান্ত বলে আমি মনে করি। বিশ্ববিদ্যালয়ের সংকট ও মর্যাদা ফিরিয়ে আনার জন্য আমাদের সকল শ্রদ্ধেয় শিক্ষক ছাত্র ও কর্মচারীদের গুরুত্বপূর্ণ দায়িত্ব।’
তিনি আরও বলেন, ‘আমাদের প্রিয় রাজশাহী বিশ্ববিদ্যালয় শুধু রাজশাহী নয় বাংলাদেশের শিক্ষার প্রাণকেন্দ্র হিসেবে বিবেচিত। এই বিশ্ববিদ্যালয়কে সেই মর্যাদায় গড়ে তোলার দায়িত্ব আমাদের সকলের। রাজশাহী আপামর জনগণ বিশ্ববিদ্যালয়ের সঙ্কট দেখে হতাশায় নিমজ্জিত হয়েছিলেন।অধ্যাপক গোলাম সাত্তার সাব্বির তাপু উপাচার্যের দায়িত্ব পেয়েছেন। আমরা আনন্দিত ও অভিনন্দন জানাচ্ছি।’
তিনি বলেন, ‘আজকে নব দায়িত্বপ্রাপ্ত উপাচার্যের সামনে একটা বড় চ্যালেঞ্জ বিশ্ববিদ্যালয়কে আবার অতীত মর্যাদায় ফিরিয়ে নিয়ে আসা। আমরা আশা করি এই লক্ষ্যে বিশ্ববিদ্যালয়, রাজশাহীর সকল নাগরিকবৃন্দ ঐক্যবদ্ধ হয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা অর্জনের পরিবেশ ফিরিয়ে নিয়ে আসার উদ্যোগে সহযোগিতার হাত এগিয়ে দিবেন।’
নগর আ.লীগের অভিনন্দন : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পাওয়ায় তাঁকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন এবং বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার সহ সকল নেতৃবৃন্দ।
জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ : জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের উপদেষ্টা প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তাপু রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২৪ তম ভিসি হিসেবে নিয়োগ পাওয়ায় অভিনন্দন জানিয়েছে সংগঠনটি। রবিবার জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমান ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা যুক্ত এক বিবৃতি এ অভিনন্দন জানানো হয়।
অভিনন্দন বার্তায় সংগঠনটির নেতারা বলেন, একজন যোগ্য শিক্ষাবিদ ভিসি হওয়ায় রাজশাহীবাসী আনন্দিত। বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে সারাজীবন কাজ করেছেন প্রফেসর ড. তাপু। তার নেতৃত্বে রাজশাহী বিশ^বিদ্যালয় অনন্য উচ্চতায় পৌঁছবে।
পদ্মাটাইমস পরিবার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তাপুকে আন্তরিক অভিনন্দন ও প্রাণঢালা শুভেচ্ছা জানিয়েছে পদ্মাটাইমস পরিবার। রোববার এক অভিনন্দন বার্তায় পদ্মাটাইমসের প্রকাশক ও সিইও আজিজুল আলম বেন্টু এই শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার তাপু নিজ যোগ্যতা, প্রজ্ঞা, সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে রাজশাহী বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাবেন।

আগস্ট ৩০
০৬:২৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]