Daily Sunshine

বুড়িমারীতে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

Share

সানশাইন ডেস্ক: লালমনিরহাটের সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী-বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। পাটগ্রাম উপজেলার বুড়িমারী সীমান্তে রোববার ভোরে এই ঘটনা ঘটে বলে পুলিশ ও বিজিবি জানিয়েছে।
নিহতরা হলেন বুড়িমারী ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের বুলবুল হোসেনের ছেলে ইউনুছ আলী (২৭) ও নীলফামারীর ডিমলা উপজেলার সাগর চন্দ্র (৩৮)। বিজিবি ৬১ ব্যাটালিয়নের বুড়িমারী কোম্পানি কমান্ডার বিল্লাল হোসেন বলেন, “দুই জন নিহতের কথা শুনেছি। সঠিক ঘটনা জানতে দুপুরে বিএসএফের সাথে পতাকা বৈঠকের জন্য চিঠি দেওয়া হয়েছে।”
পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত দুই বাংলাদেশি নিহতের সত্যতা নিশ্চিত করেছেন। সীমান্তের লোকজন জানান, রোববার ভোরে বুড়িমারী সীমান্তের ৮৪২ নম্বর মেইন পিলারের ৩ ও ৪ নম্বর সাব পিলারের কাছ দিয়ে বাংলাদেশি ৭- ৮ জনের একটি দল গরু আনতে ভারত যায়। ভারতীয় লোকজনের সহায়তায় কাঁটা তারের বেড়া অতিক্রম করে গরু পারপারের সময় ভারতীয় ১৪০ রাণীনগর বিএসএফ ব্যাটালিয়ন ও জলপাইগুড়ি সেক্টরের চ্যাংরাবান্ধা ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে।
বিজিবি ৬১ ব্যাটালিয়নের বুড়িমারী কোম্পানি কমান্ডার সুবেদার বিল্লাল হোসেন বলেন, “দুই জন নিহতের কথা শুনেছি। সঠিক ঘটনা জানতে বুড়িমারী জিরো পয়েন্টে পতাকা বৈঠকের আয়োজন চলছে। এখন পর্যন্ত নিহতের পরিবারের কেউ আমাদের কাছে অভিযোগ করেনি। বিএসএফ বেওয়ারিশ লাশ হিসেবে ভারতের অভ্যন্তরে নিয়ে গেছে।” নিহতের লাশ ভারতের চ্যাংরাবান্দা এলাকার শ্মশানঘাট এলাকায় ভোর থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত পড়ে থাকে। এরপর ভারতের মেখলিগঞ্জ থানা পুলিশ লাশ নিয়ে যায়।

আগস্ট ৩০
০৬:২১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]