Daily Sunshine

প্রতিবাদের মুখে বহাল শহীদ সিদ্দিক প্রতাপ সেতুর নাম

Share

পত্নীতলা প্রতিনিধি: বীরমুক্তিযোদ্ধাদের প্রতিবাদের মুখে নওগাঁ জেলার অতিগুরুত্বপূর্ণ উপজেলা পত্নীতলার নজিপুর-সাপাহার সড়কের আত্রাই নদীর উপর নির্মিত সেতুটি পূর্বের শহীদ সিদ্দিক প্রতাপ সেতু নামটি পূনরায় ফিরে পেলো। সম্প্রতি নতুন করে শহীদ সিদ্দিক প্রতাপ সেতু নামে দুটি সাইনবোর্ড টাঙ্গিয়েছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। এ ঘটনায় মুক্তিযোদ্ধা সহ এলাকাবাসীর মাঝে এসেছে স্বস্তি।
সরজমিনে দেখাযায়, ১৯৯৪ সালে পত্নীতলার নজিপুর হয়ে সাপাহার যাওয়ার একমাত্র সড়কের মধ্য দিয়ে বহমান আত্রাই নদীর উপর সড়ক বিভাগ নওগাঁর বাস্তবায়নে নির্মিত সেতুটির নাম করন করা হয় অত্র এলাকার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা শহীদ সিদ্দিক প্রতাপের নামে। তারপর থেকে এই সেতুর নাম সবাই জানেন শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতু বলে। কিন্তু সড়ক ও জনপথ বিভাগ (সওজ) হঠাৎই সেতুর দুই ধারে পত্নীতলা সেতু নামে দুটি সাইনবোর্ড টাঙ্গিয়ে দেয়। এরপর থেকে মুক্তিযোদ্ধা সহ এলাকাবাসীর মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।
এঘটনায় নওগাঁ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা সাদেক উদ্দীন আহমেদ, মুক্তিযোদ্ধা সুকুমার কুমার দাস, মুক্তিযেদ্ধা শহীদুল ইসলাম সহ অন্যান্য মুক্তিযোদ্ধারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গাফফার, উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকার সহ পত্নীতলা সড়ক ও জনপথ বিভাগ সওজকে বিষয়টি অবগত করে এবং প্রতিবাদ জানিয়ে পূর্বের শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতুর নামকরণ পূনরায় স্থাপনের দাবী জানায়।
ঘটনা তুলে ধরে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক পত্রিকা এবং অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশের পর ভূলবশত এটি হয়েছে বলে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) জানিয়ে তাৎক্ষণিক পত্নীতলা সেতু নামের ঐ দুটি সাইনবোর্ড সরিয়ে নেয় এবং পূর্বের শহীদ মুক্তিযোদ্ধা সিদ্দিক প্রতাপ সেতু নামে দুটি সাইনবোর্ড নতুন করে টাঙ্গিয়ে দেয়। এতে মুক্তিযোদ্ধা সহ এলাকাবাসীর মাঝে এখন স্বস্তি ফিরে এসেছে।

আগস্ট ৩০
০৬:১৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]