Daily Sunshine

চারঘাটে টিকা নিতে না পারায় বাড়ছে ক্ষোভ

Share

স্টাফ রিপোর্টার, চারঘাট: মোবাইল মেসেজ আসার পরেও নির্ধারিত সময়ে কোভিড-১৯ প্রতিরোধে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিতে এসে ফিরে গেছেন টিকা গ্রহিতারা। এতে চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে টিকা গ্রহিতাদের মাঝে। প্রথম ডোজের টিকা দেয়া বন্ধ করেছেন অনেক আগেই।
এবার দ্বিতীয় ডোজের টিকা নিতে এসে এমন ভোগান্তিতে হতবাক টিকা গ্রহিতারা। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শহীদুল ইসলাম রবিনের দাবি বরাদ্দকৃত টিকা ফুরিয়ে যাওয়ায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।
জানা যায়, প্রায় মাস খানেক আগে প্রথম ডোজের টিকা দেয়া বন্ধ ঘোষণা করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ। তবে দ্বিতীয় ডোজের টিকা দেয়া চলমান ছিল। কিন্তু দ্বিতীয় ডোজের টিকা দেয়া চলমান থাকলেও হঠাৎ করে টিকা নিতে এসে টিকা না পেয়ে ফিরে যাওয়ায় চরম ক্ষোভ সৃষ্টি হয়েছে টিকা গ্রহিতাদের মাঝে। মোবাইল ফোনে টিকা দেয়ার মেসেজ পাওয়ার পরে নির্ধারিত সময়ে চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় টিকা কেন্দ্রে টিকা নিতে এসে ফিরে গেছেন প্রায় শতাধিক দ্বিতীয় ডোজের টিকা গ্রহিতারা। দুর-দুরান্ত থেকে আসা নারী পুরুষ টিকা না পেয়ে ফিরে যাওয়ায় দ্বিতীয় ডোজের টিকা পাওয়া নিয়ে চারঘাটে টিকা গ্রহিতাদের মাঝে দেখা দিয়েছে অনিশ্চয়তা।
টিকা নিতে আসা উপজেলা নিমপাড়া ইউনিয়নের মোহাইমিনুল হক স্বপন জানান, মোবাইল ফোনে দ্বিতীয় ডোজের টিকা দেয়ার নির্ধারিত তারিখ ছিল রোববার। সেই মোতাবেক দুপুর সাড়ে বারোটার দিকে চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় টিকা কেন্দ্রে এসে দেখি টিকা দেয়া বন্ধ ঘোষনা করেছেন কর্র্তৃপক্ষ।
টিকা প্রদানকারীদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন টিকা দেয়া বন্ধ। কবে পাবো তাও বলতে পারছেন না তারা। এমন পরিস্থিতিতে পড়েছেন কালুহাটি এলাকা থেকে আসা ৪৮ বয়সী নারী শহিদা বেগম, ৫৫ বছর বয়সী আইনাল হক, ৫৯ বছর বয়সী ফাতেমা খানমসহ একাধিক নারী-পুরুষ। চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় টিকা কেন্দ্রে দুপুর পর্যন্ত অপেক্ষা করেও টিকা না পেয়ে ফিরে গেছেন এমন প্রায় শতাধিক নারী-পুরুষ। এতে চরম ভোগান্তিতে পড়েছেন টিকা গ্রহিতারা।
বিষয়টি সম্পর্কে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: শহীদুল ইসলাম রবিনের সঙ্গে ডোগাডোগ করা হলে তিনি বলেন, বরাদ্দকৃত টিকা শেষ হয়ে যাওয়ায় এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে। তবে দ্রুত সময়ের মধ্যে টিকা দেয়া শুরু হবে।

আগস্ট ৩০
০৬:১২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]