Daily Sunshine

এক ট্রলারেই ধরা পড়ল ৮৭ মণ ইলিশ

Share

সানশাইন ডেস্ক: বঙ্গোপসাগরে গভীরে এক ট্রলারে ধরা পড়েছে ৮৭ মণ ইলিশ। বিভিন্ন আকারের ইলিশগুলো বিক্রি হয়েছে ২৭ লাখ টাকায়। শুক্রবার পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র থেকে মাঝি মো. জামাল হোসেনের কাছ থেকে মাছগুলো কিনে নেন মেসার্স সাইফ ফিশিং কোম্পানি অ্যান্ড কমিশন এজেন্ট।
মো. জামাল হোসেন জানান, গত শুক্রবার এফবি সাইফ-২ ট্রলার নিয়ে গভীর সাগরে মাছ শিকারে বের হই। কয়েকবার ফেলা জালে প্রচুর ইলিশ ধরা পড়ে। ট্রলারে মাছ রাখার জায়গা না থাকায় বৃহস্পতিবার রাতে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে (বিএফডিসি) ঘাটে চলে আসি। শুক্রবার সকাল থেকে মাছ বিক্রি শুরু হয়ে দুপুর ১২টার আগে শেষ হয়ে যায়।
এএসএম জসিম নামের স্থানীয় এক বাসিন্দা বলেন, আমার জীবনে এতো বড় ইলিশ ও একই ট্রলারে এতো মাছ ধরা পড়েছে দেখিনি। একেকটি মাছের ওজন হবে দেড় থেকে দুই কেজি। মেসার্স সাইফ ফিশিং কোম্পানির সত্ত্বাধিকারী ও পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম বলেন, এখন ইলিশের ভরা মৌসুম। জেলেদের জালে কাঙ্ক্ষিত ইলিশ ধরা না পড়লেও একটি ট্রলারে এতো মাছ নজিরবিহীন। বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, এর আগে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে এক ট্রলারে করে এত ইলিশ আসেনি।

আগস্ট ১৪
০৫:৪৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]