Daily Sunshine

চারঘাট ঘুরে এলেন সঞ্জিব কুমার ভাটি

Share

স্টাফ রিপোর্টার, চারঘাট: রাজশাহীর চারঘাটে ঘুরে গেলেন ভারতীয় সহকারী হাই কমিশনার শ্রী সঞ্জিব কুমার ভাটি। এসময় তিনি চারঘাট সীমান্তবর্তী পদ্মা নদী দিয়ে একটি নদী বন্দর বাস্তবায়নকল্পে নদী পরিদর্শন করেন ইন্ডিয়ান সহকারী হাইকমিশনার শ্রী সঞ্জিব কুমার ভাটি।
পরিদর্শন শেষে ১৫ আগষ্ট উপলক্ষ্যে ১ মিনিট নিরবতা পালন করেন তিনি। পরে চারঘাট উপজেলা পরিষদ ও পৌরসভার উদ্যোগে পৃথক পৃথক ভাবে সম্মানা ক্রেষ্ট তুলে দেয়া হয়। শুক্রবার দুপুরের দিকে চারঘাট উপজেলা ও পৌরসভা চত্তর ঘুরে দেখেন তিনি।
চারঘাট পৌরসভার মেয়র একরামুল হক জানান, ভারতীয় সহকারী হাইকমিশনার শ্রী সঞ্জিব কুমার ভাটি শুক্রবার সকালে চারঘাটে আসেন। এ সময় তিনি বাংলাদেশ- ভারত বাজিন্য বাড়াতে রাজশাহীর চারঘাট ও ভারতের জলঙ্গী থানার সাগড়পাড়া বরাবর একটি নদী বন্দর স্থাপনের জন্য নদী এলাকা পরিদর্শন করেন। এসময় ভারতীয় হাইকমিশনার বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৫ আগষ্ট শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে এক মিনিট নিরবতা পালন করেন। পরে ভারতীয় হাইকমিশনার ভাটি বঙ্গবন্ধুর স্মৃতি স্বারন করে বলেন, নেতা মানেই বঙ্গবন্ধু। তিনি বাংলাদেশের লিডার।
বাংলাদেশের উন্নয়নের কথা তুলে ধরে ভাটি আরো বলেন, উন্নয়নের দিক থেকে বাংলাদেশ অনেক এগিয়েছে। এ ধারা অব্যাগত ভাবে চলবে। চারঘাটের মানুষ অনেক সুন্দর। এই এলাকাও অনেক সুন্দর। এখানে নদী বন্দরের কাজ ৬০ ভাগ এগিয়েছে। এখানে নদী বন্দর হলে দুদেশের বানিজ্য অনেকটা সাফল্য হবে। পরে চারঘাট উপজেলা পরিষদ চত্তর ঘুরে উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যান এবং পৌরসভার পক্ষ থেকে পৌর মেয়র একরামুল হক পৃথক পৃথক ভাবে ভারতীয় হাইকমশিনার শ্রী সঞ্জিব কুমার ভাটির হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন।
উপজেলা চেয়ারমান ফকরুল ইসলাম বলেন, ভঅরত-বাংলাদেশ বানিজ্য বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশের অভ্যন্তরিন রাজশাহীর চারঘাট এবং ভারতের মুর্শীদাবাদ জেলার জলঙ্গী থানার সাগড়পাড় বরাবর একটি নদী বন্দর স্থাপনের লক্ষ্যে নদী এলাকা পরিদর্শন করেন ভারতীয় সহকারী হাইকমশিনার শ্রী সঞ্জিব কুমার ভাটি। এ সময় তিনি চারঘাট তথা বাংলাদেশের মাটি ও মানুষের ভুয়সী প্রশংসা করেন। এ ছাড়া এখান দিয়ে দ্রুত নদী বন্দর করার পরিকল্পনা ৬০ ভাগ এগিয়েছে বলে মন্তব্য করেন। তাছাড়া এ বানিজ্য বন্দর হলে দুদেশের মানুষের বানিজ্য আরো বৃদ্ধি পাবে বলে মনে করেন তিনি।

আগস্ট ১৪
০৫:৪৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]