Daily Sunshine

নওগাঁয় নেসকোর সাব-স্টেশনে আগুন, বিদ্যুৎ সরবরাহ বন্ধ

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় নেসকো ৩৩/১১হাজার কেভি সাব-স্টেশনে হঠাৎ করে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার ভোর সাড়ে ৫টার হঠাৎ করে বিকট শব্দ হওয়ার পর এই অগ্নিকারন্ড ঘটনা ঘটে। এই অগ্নিকান্ডের ফলে নওগাঁ শহরসহ সদর উপজেলা, রানীনগর, আত্রাই উপজেলা কিছু অংশ ও বগুড়া জেলার শান্তাহার ও আদমদীঘি এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। নওগাঁ ফায়ারসার্ভিসের ৪টি ইউনিট প্রায় ১ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ ভয়াবহ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছেন নেসকোর কর্মকর্তারা। আগুন লাগার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তারা।
বিদ্যুৎ বিতরণ বিভাগ নেসকো নওগাঁর নির্বাহী প্রকৌশলী (উত্তর) মুনির হোসেন জানান, শুক্রবার ভোর সাড়ে ৫টায় বিকট শব্দ হলে বিদ্যুৎ নিয়ন্ত্রণ কক্ষের সাতটি ব্রেকারে আগুন ধরে যায় পুড়ে যায়। পরে খবর পেযে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট প্রায় ১ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে নিয়ন্ত্রণ কক্ষের যন্ত্রাংশের বেশ ক্ষতি হয়েছে।
তিনি আরো বলেন, আগুন ধরায় বেশ কিছু এলাকা বিদ্যুৎবিহীন হয়ে গেছে। ইতিমধ্যে বিশেষজ্ঞ টিম হাজির হয়ে কাজ শুরু করেছে। তবে এসব এলাকায় বিদ্যুৎ সংযোগ কখন নাগাদ সচল হবে এই বিষয়ে কোন নিশ্চয়তা দিতে পারেন নাই তিনি।
এদিকে দুপুরে নেসকোর সাব-স্টেশনে আগুন পুড়ে যাওয়া ঘটনাস্থল পরিদশণ করেছেন জেলা প্রশাসক মো: হারুন অর-রশিদ। এসময় বিদ্যুৎ সচল হওযার ব্যাপাওে সাবিক খোজখবর নেন।

আগস্ট ১৪
০৫:৩৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]