Daily Sunshine

রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত ৯০ হাজার ছাড়াল

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে ৫০৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯০ হাজার ৫০১।
এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিভাগে মারা গেছেন আরও ছয়জন। এ নিয়ে বিভাগে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪৪৯ জন। বৃহস্পতিবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।
প্রতিবেদন থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে আরটি-পিসিআর, র‌্যাপিড অ্যান্টিজেন ও জিন-এক্সপার্ট মেশিনে মোট ৩ হাজার ৪১৬ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে করোনা শনাক্ত হয়েছে ৫০৪ জনের। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৪ দশমিক ৭৫ শতাংশ।
আগের ২৪ ঘণ্টায় ৪ হাজার ৫৭৪ জনের নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্ত হয়েছিল ৫৯৮ জনের। শনাক্তের হার ছিল ১৩ দশমিক শূন্য ৭ শতাংশ।
২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ৫০৪ জনের মধ্যে সিরাজগঞ্জে সর্বোচ্চ ১২০ জন, রাজশাহীতে ১১১ জন, নাটোরে ১০৪ জন, বগুড়ায় ৭০ জন, পাবনায় ৫০ জন, চাঁপাইনবাবগঞ্জে ২১ জন, জয়পুরহাটে ২১ জন ও নওগাঁয় ৭ জন আছেন।
বিভাগে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৬ জন। তাঁদের মধ্যে বগুড়ায় ৩ জন এবং রাজশাহী, নওগাঁ ও নাটোরে একজন করে আছেন। আগের দিন ২৪ ঘণ্টায় বিভাগে মারা গিয়েছিলেন ৮ জন।
বিভাগে আট জেলায় সব মিলিয়ে এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৬০৯ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৬২ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়।
এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪৫ জন, নওগাঁয় ১২৬ জন, নাটোরে ১৩৮ জন, সিরাজগঞ্জে ৭৮ জন, জয়পুরহাটে ৫৪ জন ও পাবনায় ৩৭ জনের মৃত্যু হয়েছে করোনায়।
স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৫৬ জন। আগের দিন সুস্থ হয়েছিলেন ৪৪২ জন। এ নিয়ে বিভাগে মোট ৬৭ হাজার ৪৪১ জন সুস্থ হয়েছেন। বর্তমানে বিভাগের ৮ জেলায় হাসপাতালে ১৩ হাজার ৬২২ জন রোগী চিকিৎসাধীন।
এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১১৫ জন। বিভাগে হাসপাতালের বাইরে বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৯ হাজার ৪৩৮ জন। বিভাগে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ১২ এপ্রিল।

আগস্ট ১৩
০৪:৪৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]