Daily Sunshine

রাজশাহী ও নাটোরে কমেছে সংক্রমণ, বেড়েছে চাঁপাইয়ে

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী ও নাটোরে সামান্য কমলেও চাঁপাইনবাবগঞ্জে বেড়েছে করোনা সংক্রমণ। বৃহস্পতিবার রাজশাহীর দুইটি ল্যাবে তিনটি জেলার ৫৪১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়।
ল্যাব সূত্রে জানা গেছে, এদিন দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩৩০ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৩ দশমিক ৪৮ শতাংশ কমে শনাক্তের হার ২৫ দশমিক ১৫ শতাংশ। যা আগের দিন বুধবার ছিল ২৮ দশমিক ৬৩ শতাংশ।
এ ছাড়াও গত মঙ্গলবার রাজশাহীতে শনাক্তের হার ছিল ২৮ দশমিক ৮০ শতাংশ, গত সোমবার ২৩ দমশিক ১০ শতাংশ, গত রোববার ২৭ দশমিক ২৫ শতাংশ, গত শনিবার ৩৪ দশমিক ৬৩ শতাংশ, গত শুক্রবার ৩০ দশমিক ২১ শতাংশ এবং গত বৃহস্পতিবার ২৩ দশমিক ৮২ শতাংশ।
এদিকে, করোনা সংক্রমণ সামান্য বেড়ে চাঁপাইনবাবগঞ্জে। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ল্যাবে চাঁপাইনবাবগঞ্জ জেলার ৭০ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ৬৫ শতাংশ বেড়ে শনাক্তের হার ২২ দশমিক ৮৬ শতাংশ। যা আগের দিন বুধবার ছিল ২০ দশমিক ২১ শতাংশ।
এছাড়াও এ জেলায় গত মঙ্গরবার ছিল ২৬ দশমিক ৩৭ শতাংশ, গত সোমবার ১১ দশমিক ৬৩ শাতংশ, গত রোববার ৩৭ শতাংশ, গত শনিবার ২১ দশমিক ২৫ শতাংশ, গত শুক্রবার ১৮ দশমিক ৫৬ শতাংশ এবং গত বৃহস্পতিবার ১১ দশমিক ৭৬ শতাংশ।
এদিকে, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ ছাড়াও রামেক ল্যাবে নাটোরের ১৪১ জনের নমুনা পরীক্ষা করে ২০ জন শরীরে করোনা পাওয়া গেছে। এ জেলায় শনাক্তের হার ১৪ দশমিক ১৮ শতাংশ। এর আগের দিন বুধবার এ জেলায় শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৮৬ শতাংশ।

আগস্ট ১৩
০৪:৪৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]