Daily Sunshine

রাবিতে হাল্ট প্রাইজ প্রতিযোগিতা ডিসেম্বরে

Share

রাবি প্রতিনিধি: পঞ্চমবারের মত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হতে যাচ্ছে হাল্ট প্রাইজ প্রতিযোগিতা। এ উপলক্ষে সংগঠনের পক্ষ থেকে ২৫ সদস্যের পরিচালনা পরিষদ গঠন করা হয়েছে। গত রবিবার (০৮ আগস্ট) বিকেলে রাবি হাল্ট প্রাইজের কার্যনিবাহী কমিটির এক সভায় পরিষদ গঠন করা হয়। এছাড়া সভায় চলতি বছরের ডিসেম্বরে এই ভার্চুয়ালি এই প্রতিযোগিতা আয়োজনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে।
২৫ সদস্যের পরিচালনা পরিষদের মধ্যে রাবির ক্যাম্পাস ডিরেক্টর হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ছাত্র মাহমুদ আজিজ এবং হেড অফ অপারেশন (ইন্টারনাল এ্যাফেয়ার্স) হিসেবে নির্বাচিত হয়েছেন ফারিয়া নওশিন তৃপ্তি এবং হেড অফ অপারেশন (এক্সটারনাল এ্যাফেয়ার্স) হিসেবে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ সাব্বির হোসাইন।
কমিটির চিফ অফ ইভেন্ট ম্যানেজমেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন আহমেদ আর রাফি এবং ডেপুটি চিফ অফ ইভেন্ট ম্যানেজমেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন আসফিয়া তাবাসসুম কাব্য এবং নহিদ হাসান। চিফ অফ ক্রিয়েটিভ টিম হিসেবে নির্বাচিত হয়েছেন সাকিব ইশতিয়াক নিশান এবং ডেপুটি চিফ অফ ক্রিয়েটিভ টিম হিসেবে নির্বাচিত হয়েছেন আশফাক মাহমুদ এবং মেফতাহুল সপ্নিল। চিফ অফ সোশাল মিডিয়া ম্যানেজমেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন এস এম মইনুল হাসান এবং ডেপুটি চিফ অফ সোশাল মিডিয়া ম্যানেজমেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন রায়হানা সুলতানা। চিফ অফ মিডিয়া এ্যন্ড কন্টেন্ট রাইটিং হিসেবে নির্বাচিত হয়েছেন ইমন সুলতানা এবং ডেপুটি চিফ অফ মিডিয়া এ্যন্ড কন্টেন্ট রাইটিং হিসেবে নির্বাচিত হয়েছেন মাশফিকা মুমতারিন এবং আশিয়া সিদ্দিকা। কমিটির চিফ অফ জাজেস কো অর্ডিনেশন হিসেবে নির্বাচিত হয়েছেন কাব্য দাশ পাপন এবং ডেপুটি চিফ অফ জাজেস কো অর্ডিনেশন হিসেবে নির্বাচিত হয়েছেন শহিদুল আলম।
কমিটির চিফ অফ কর্পোরেট এ্যাফেয়ার্স এ্যান্ড ফাইনান্স হিসেবে নির্বাচিত হয়েছেন আয়েশা আক্তার আশা এবং ডেপুটি চিফ অফ কর্পোরেট এ্যাফেয়ার্স এ্যান্ড ফাইনান্স হিসেবে নির্বাচিত হয়েছেন অর্পিতা ইসলাম সুচি।
চিফ অফ ব্রেন্ডিং এ্যান্ড প্রমোশন হিসেবে নির্বাচিত হয়েছেন আকিম হুসেইন সাদি এবং ডেপুটি চিফ অফ ব্রেন্ডিং এ্যান্ড প্রমোশন হিসেবে নির্বাচিত হয়েছেন জোয়ান্না টুডু এবং রাইতা ইসলাম।
চিফ অফ পি আর এ্যান্ড টিম ম্যানেজমেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন শাহরিয়ার আহমেদ এবং ডেপুটি অফ পি আর এ্যান্ড টিম ম্যানেজমেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন এম.ডি মোরসালিন, মনির হুসেইন এবং জিনান হুসাইন।
প্রসঙ্গত, হাল্ট প্রাইজকে বলা হয় বিশ্বের সবচেয়ে বড় ব্যবসায় উদ্যোগ প্রতিযোগিতা। ২০১০ সাল থেকে প্রতি বছর জাতিসংঘ ও বিল ক্লিনটন ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে প্রতিযোগিতাটি হয়ে আসছে। নোবেল বিজয়ী মোহাম্মদ ইউনুস এই প্রতিযোগিতার নামকরণ করেছেন ‘শিক্ষার্থীদের নোবেল পুরস্কার’। প্রতিযোগিতায় শিক্ষার্থীরা বিভিন্ন আইডিয়া শেয়ার করে।যা বাস্তবায়নের মাধ্যমে বিশ্বের যেকোনো সামাজিক, অর্থনৈতিক ও পরিবেশ সংক্রান্ত সমস্যা সমাধানের মাধ্যমে বিশ্বকে বদলে দেওয়ার স্বপ্ন দেখে সংগঠনটির সদস্যরা।

আগস্ট ১৩
০৪:৪১ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]