Daily Sunshine

রাজশাহী ও চাঁপাইয়ে কমেছে করোনা শনাক্তের হার

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে সামান্য কমেছে করোনা সংক্রমণ। বুধবার রাজশাহীর দুইটি ল্যাবে পাঁচ জেলার ৭৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৪৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়।
ল্যাব সূত্রে জানা গেছে, এদিন দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৭৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে দশমিক ১৭ শতাংশ কমেছে শনাক্তের হার ২৮ দশমিক ৬৩ শতাংশ। এর আগের দিন মঙ্গলবার ছিল ২৮ দশমিক ৮০ শতাংশ।
এছাড়াও গত সোমবার রাজশাহীতে করোনা শনাক্তের হার ছিল ২৩ দমশিক ১০ শতাংশ, গত রোববার ২৭ দশমিক ২৫ শতাংশ, গত শনিবার ৩৪ দশমিক ৬৩ শতাংশ, গত শুক্রবার ৩০ দশমিক ২১ শতাংশ, গত বৃহস্পতিবার ২৩ দশমিক ৮২ শতাংশ এবং গত বুধবার ২৩ দশমিক ৮৩ শতাংশ।
এদিকে, করোনা সংক্রমণ করছে চাঁপাইনবাবগঞ্জেও। বুধবার রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে চাঁপাইনবাবগঞ্জের ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৬ দশমিক ১৬ শতাংশ কমে শনাক্তের হার ২০ দশমিক ২১ শতাংশ। যা আগের দিন মঙ্গরবার ছিল ২৬ দশমিক ৩৭ শতাংশ।
এছাড়াও গত সোমবার এ জেলায় সংক্রমণের হার ছিল ১১ দশমিক ৬৩ শাতংশ, গত রোববার ৩৭ শতাংশ, গত শনিবার ২১ দশমিক ২৫ শতাংশ, গত শুক্রবার ১৮ দশমিক ৫৬ শতাংশ, গত বৃহস্পতিবার ১১ দশমিক ৭৬ শতাংশ এবং গত বুধবার ১৭ দশমিক ৪৮ শতাংশ।
রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ ছাড়াও এখানে নাটোর, নওগাঁ ও জয়পুরহাটের নমুনা পরীক্ষা করা হয়। রামেক ল্যাবে নাটোরের ৩৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৫১ জন, নওগাঁর ৬৪ জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ এবং জয়পুরহাটের দুইজনের নমুনা পরীক্ষা করে তাদের করোনা নেগেটিভ এসেছে।

আগস্ট ১২
০৫:০৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]