Daily Sunshine

রাজশাহী বিভাগে করোনায় আরও ৮ মৃত্যু, শনাক্ত ৫৯৮

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট ১ হাজার ৪৪৩ জনের মৃত্যু হলো। আর গত এক দিনে বিভাগে নতুন করে ৫৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে।
বুধবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার স্বাক্ষরিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগে আরটি-পিসিআর, র‌্যাপিড অ্যান্টিজেন ও জিন-এক্সপার্ট পদ্ধতিতে মোট ৪ হাজার ৫৭৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক শূন্য ৭।
এর আগের দিন বিভাগে ২ হাজার ৮০৫ জনের নমুনা পরীক্ষায় ৫০৮ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ১৮ দশমিক ১১। অর্থাৎ বিভাগে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা ও শনাক্তের সংখ্যা বাড়লেও শনাক্তের হার কমেছে।
মঙ্গলবার সকাল আটটা থেকে বুধবার সকাল আটটা পর্যন্ত বিভাগের মধ্যে সিরাজগঞ্জে সর্বোচ্চ ১৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া রাজশাহী জেলায় ১৪৫ জন, পাবনায় ৭৬, বগুড়ায় ৭৩, নাটোরে ৫৩, নওগাঁয় ৩৩, চাঁপাইনবাবগঞ্জে ২৪ ও জয়পুরহাটে ২৩ জন শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮৯ হাজার ৯৯৭।
বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর সংখ্যা কমেছে। এর আগের দিন বিভাগে ১৮ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহী জেলায় ৩ জন, বগুড়ায় ২ এবং চাঁপাইনবাবগঞ্জ, পাবনা ও জয়পুরহাটে ১ জন করে করোনায় মারা গেছেন।
বিভাগের আট জেলায় সব মিলিয়ে এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৬০৬ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ২৬১ জনের মৃত্যু হয়েছে রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪৫ জন, নওগাঁয় ১২৫, নাটোরে ১৩৭, সিরাজগঞ্জে ৭৮, জয়পুরহাটে ৫৪ ও পাবনায় ৩৭ জনের মৃত্যু হয়েছে।
গত বছরের ২৬ এপ্রিল রাজশাহী বিভাগে প্রথম করোনায় মৃত্যু হয়। এর মধ্যে গত বছর বিভাগে মোট ৩৬৬ জন মারা যান। আর চলতি বছরে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৭৭ জন। এর মধ্যে জুন মাসে ৩২৬ জন। মাসভিত্তিক হিসাবে জুলাই মাসে মারা গেছেন সর্বোচ্চ ৪৪৪ জন। আর আগস্ট মাসের ১১ দিনে ১২৩ জন মারা গেলেন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪৪২ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট ৬৬ হাজার ৯৮৫ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। বর্তমানে বিভাগের ৮ জেলায় হাসপাতালে ১৩ হাজার ৫০৭ জন রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৪ জন। বিভাগে হাসপাতালের বাইরে বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন ৯ হাজার ৫০৫ জন।

আগস্ট ১২
০৫:০২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]