Daily Sunshine

নগরীতে আরডিএ’র নিময় না মেনে ৭ তলা ভবন নির্মানের অভিযোগ

Share

স্টাফ রিপোর্টার: নগরীর দড়িখরবোনায় রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) নিয়ম বর্হিভূতভাবে বহুতল ভবন নির্মানের অভিযোগ পাওয়া গেছে। সুরাফ খাঁন ওরফে লাল নামের এক ব্যক্তির বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভূক্তভোগী প্রতিবেশী রবিউল ইসলাম আরডিএ’র কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সুত্রে জানা যায়, সুরাফ খাঁন ওরফে লাল নামে ওই ব্যক্তি দড়িখরবোনা এলাকায় সাত তলা ভবন নির্মান করেছেন। বাড়ির সামনে সরকারি অনুমোদিত কোন জায়গা নেই। আরডিএ’র বিল্ডিং কোড অনুযায়ি সেখানে সরকারি রাস্তা না থাকায় সুরাফ খাঁন বহুতল ভবন নির্মান করতে পারেন না। কিন্তু তিনি কোন নিয়মের তোয়াক্কা না করে সাত তলা ভবন নির্মান করেছেন।
ভূক্তভোগী প্রতিবেশী রবিউল ইসলাম অভিযোগ করেন, তার ভবনে যাওয়ার কোন রাস্তা নেই। শুধু তাই না, সুরাফ খাঁন ওরফে লাল যে ভবনটি নির্মান করেছেন সেখানেও করেছেন অনিয়ম। বাড়ির চারিপাশে যে জায়গা ছেড়ে দেয়ার নিয়ম আছে তাও মানেননি সুরাফ খাঁন। চারিপাশে সামান্য পরিমানের জায়গা তিনি ছাড়েননি। এ নিয়ে প্রতিবেশীদের কয়েকজন চরমভাবে বিপদে পড়েছেন।
রবিউল ইসলাম আরো জানান, বাড়ি নির্মানের সময় আরডিএ’র নিয়ম মেনে সুরাফ খাঁনকে জায়গা ছেড়ে দেয়ার অনুরোধ করলে তিনি নানানভাবে তাদের হুমকি দিয়ে আসছেন। সুরাফ খাঁনের বাড়ি ৩ তলা পর্যন্ত হওয়ার সময়ে তিনি আরডিএ কর্তৃপক্ষের কাছে অভিযোগ দেন চলতি বছর ৩০ মে। সেই থেকে দুই মাস পেরিয়ে গেলেও আরডিএ কর্তৃপক্ষ দৃশ্যমান কোন ব্যবস্থা নেননি। জুনের ২৮ তারিখে আরডিএ কর্তৃপক্ষ একটি নোটিশ করলেও সেই নোটিশের কোন তোয়াক্কা না করে সুরাফ খাঁন ভবনটি ৭ তলা পর্যন্ত ভবনটি নির্মান করে ফেলেছেন।
তিনি আরো জানান, বাড়ি নির্মানের আগেই সুরাফ খাঁনের সঙ্গে সীমানা নির্ধারণ নিয়ে একটি আপোষনামাও হয়। কিন্তু পরে সেই আপোষনামাও তিনি মানেননি। তিনি আরো অভিযোগ করেন, সাত তলা ভবনটি নির্মান করতে যে ফাউন্ডেশনের প্রয়োজন তাও তারা দেয়নি। সামান্য ভূমিকম্পে ভবনটি ধ্বসে পড়ার আশঙ্কা আছে। এ বিষয়ে অবৈধ্য ভবন নির্মানটি ঠেকাতে যথাযথ কর্তৃপক্ষের কাছে বিনিত অনুরোধ জানিয়েছেন তিনি।

আগস্ট ১২
০৪:৪৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]