Daily Sunshine

সকলের জন্য টিকা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ : খাদ্যমন্ত্রী

Share

নওগাঁ প্রতিনিধি: করোনা ভাইরাস সম্পর্কে জনসাধারণের মধ্য সচেতনতা বেড়েছে। আর সে কারণে টিকাদান কেন্দ্রে টিকা নিতে আসা মানুষের ভীড় বেড়েছে। দেশে টিকার কোন অভাব হবে না। পর্যায়ক্রমে দেশের সকলের জন্য টিকা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার।
বুধবার বেলা ১২টায় নওগাঁর নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির’ সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, টিকা নেয়া এবং স্বাস্থ্যবিধি মেনে চলাই করোনা মোকাবিলার এখন পর্যন্ত একমাত্র পথ। একারণে জনস্বার্থে টিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশে করোনা নিয়ন্ত্রন আছে বলেই উন্নয়নের চাকা চলমান আছে। করোনা নিয়ন্ত্রন আজ এমনেই নেই। এটার পিছনে কাজ করতে হয়েছে। সমালোচনাকারীরা শুধু সমালোচনা করতে পারে, সমালোচনাকে উর্দ্ধে রেখে সঠিক ভাবে কাজ করলে এর সফলতা হবে।
সাধন চন্দ্র মজুমদার বলেন, ইতিমধ্যে দেশে ইউনিয়ন পর্যায়ে গনটিকা দেওয়া শুরু হয়েছে। এখন জাতীয় পরিচয়পত্র দিয়েই টিকা নেয়া যাবে। কিন্তু আগে নিবন্ধন করতে হতো। গ্রামের মানুষ নিবন্ধন করতে জানে না। সেক্ষেত্রে আমাদের দলের নেতাকর্মীরা নির্দেশ মাফিক জনগণকে নিবন্ধন কার্যক্রমে সহায়তা করেছে।
মন্ত্রী বলেন, ভ্যাকসিন নেওয়ার পরও মাস্ক পরা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি। এটা না করলে করোনার সংক্রমণ ঠেকানো সম্ভব হবে না। তিনি বলেন, টিকাদানের শুরুতে একটি মহল টিকা নিয়ে অপপ্রচার করেছিল। এখন তারা অনেকেই টিকা নিচ্ছেন। এসময় টিকা নিয়ে জনসাধারণকে কোন অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ারও আহবান জানান তিনি।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারিয়া পেরেরাসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।
পরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাত বার্ষিকীর কর্মসূচি বাস্তবায়ন উপলক্ষে প্রস্তুতিমূলক সভায় যোগ দেন।

আগস্ট ১২
০৪:৩৮ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]