Daily Sunshine

রাজশাহী ও চাঁপাইয়ে অস্থিতিশীল করোনার সংক্রমণ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে আবারও বাড়ল করোনা সংক্রমণ। মঙ্গলবার রাজশাহীর দুইটি ল্যাবে চার জেলার ৭৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৫২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়।
ল্যাব সূত্রে জানা গেছে, এদিন দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৩১৬ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৫ দশমিক ৭০ শতাংশ বেড়ে শনাক্তের হার ২৮ দশমিক ৮০ শতাংশ। এর আগের দিন সোমবার ছিল ২৩ দমশিক ১০ শতাংশ।
এছাড়াও গত রোববার ছিল ২৭ দশমিক ২৫ শতাংশ, গত শনিবার ৩৪ দশমিক ৬৩ শতাংশ, গত শুক্রবার ৩০ দশমিক ২১ শতাংশ, গত বৃহস্পতিবার ২৩ দশমিক ৮২ শতাংশ, গত বুধবার ২৩ দশমিক ৮৩ শতাংশ এবং গত মঙ্গলবার ছিল ২৪ দশমিক ৯৩ শতাংশ।
এদিকে, করোনা সংক্রমণ উঠানামা করছে চাঁপাইনবাবগঞ্জে। মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে চাঁপাইনবাবগঞ্জের ৯১ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১৫ দশমিক ৭৪ শতাংশ বেড়ে শনাক্তের হার ২৬ দশমিক ৩৭ শতাংশ। যা আগের দিন সোমবার ছিল ১১ দশমিক ৬৩ শাতংশ।
এছাড়াও গত রোববার ছিল ৩৭ শতাংশ, গত শনিবার ২১ দশমিক ২৫ শতাংশ, গত শুক্রবার ১৮ দশমিক ৫৬ শতাংশ, গত বৃহস্পতিবার ১১ দশমিক ৭৬ শতাংশ, গত বুধবার ১৭ দশমিক ৪৮ শতাংশ এবং গত মঙ্গলবার ছিল ২২ দশমিক ৮৩ শতাংশ।
রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ ছাড়াও এখানে নওগাঁ ও জয়পুরহাটের নমুনা পরীক্ষা করা হয়। এতে নওগাঁর ১৬৩ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। আর জয়পুরহাটের ১৯৯ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা পজেটিভ এসেছে।

আগস্ট ১১
০৪:৪৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]